খুলনা

মাদ্রসার প্রতিষ্ঠাতার স্ত্রীকে চাকরি না দেয়ায় মাদ্রাসায় তালা

  প্রতিনিধি ২৪ সেপ্টেম্বর ২০২৩ , ৩:২৩:৩৬ প্রিন্ট সংস্করণ

মাদ্রসার প্রতিষ্ঠাতার স্ত্রীকে চাকরি না দেয়ায় মাদ্রাসায় তালা

পাইকগাছায় মহিলা মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুক্তি আব্দুল আজিজের স্ত্রীকে কর্তৃপক্ষ চাকরি  না দেয়ায় মাদ্রাসায় তালা ঝুলিয়ে দেয়ার অভিযোগ উঠেছে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সকালে প্রতিষ্ঠাতা ও তার লোকজন ওই তালা ঝুলিয়ে দেয়। তাৎক্ষনিক গ্রামের হাজার মানুষ মাদ্রাসার তালা ভেঙ্গে ছাত্রীদের ক্লাস করার ব্যবস্থা করে। ঘটনাটি উপজেলার সোলাদানা ইউনিয়নের ভ্যকটমারী গ্রামে। থানাপুলি ঘটনাস্থল পরিদর্শন করেছে।

জান্নাতুল আরাবিয়া ভ্যকটমারী দারুলউলুম মহিলা মাদ্রসার সুপার আব্দুর রব জানান, ২০১০ সালে মুক্তি আব্দুল আজিজের পিতা শওকত গাজী ও মামুদা আলতাফ ২ বিঘা জমি মাদ্রাসার অনুকুলে দান করেন। সে জমিতে সৌদি আরবের একটি সংস্থা থেকে ১৬ লাক টায় গড়ে উঠে এই প্রতিষ্ঠান। করোনা কালীন সময় প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে যায়। পরে এলাকাবাসির সহযোগীতায় আবারো শুরু করা হয়। কিন্তু দাতা সদস্যর ছেলে মুক্তি আব্দুল আজিজ তার স্ত্রীকে ওই প্রতিষ্ঠানে শিক্ষকতার জন্য নিয়োগ দিতে বলে।

কিন্তু কর্তৃপক্ষ নিয়োগ না দেয়ায় শনিবার সকালে মাদ্রাসায় তালা ঝুলিয়ে দেয়। এ সময় এলাকাবাসি একযোগে তালা ভেঙ্গে ছাত্রীদের ও শিক্ষকদের ক্লাস করার সুযোগ করে দেয়। এ বিষয় দাতা সদস্যর ছেলে আব্দুল আজিজ জানান, আমার পিতা আমার নামে জমি দিয়ে বলেছিলো এখানে একটি মাদ্রাসা করার জন্য। মাদ্রসা ঠিকমত চলেনা বা ভালো শিক্ষক না থাকায় আমি আমার স্ত্রীকে চাকরি দেয়ার কথা বলি কিন্তু তার না দিতে তাল বাহা করে।

যেহেতু আমি মাদ্রসার নামে জমি লিখে দেয়নি সে কারণে আমি মাদ্রায় তালা ঝুলিয়ে দিয়েছি। সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মান্নান গাজী জানান, মাদ্রাসায় তালা ঝুলানো ঠিক হয়নি। আমি তাদেকে বলেছি রোববার বসে বিষয়টি নিরোসন করবো। তার আগেই তারা তালা ঝুলিয়ে দিয়েছে। গ্রামবাসি সে তালা ভেঙ্গে দিয়েছে। পাইকগাছা থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম জানান, বিষয়টি শুনে পুলিশ পাঠিয়েছি। মুক্তি আব্দুল আজিজকে ডাকা হয়েছে। 

পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা আল- আমিন জানন, এরকম কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরও খবর

Sponsered content

Powered by