বরিশাল

শেখ হাসিনার আমলে দেশের যোগাযোগ ব্যাবস্থায় অভূতপূর্ব উন্নয়ন হয়েছেঃমৎস্য ও প্রানিসম্পদমন্ত্রী

  প্রতিনিধি ১৭ জানুয়ারি ২০২১ , ৪:০৩:৪১ প্রিন্ট সংস্করণ

পিরোজপুর প্রতিনিধঃ

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম (এমপি) বলেছেন, “শেখ হাসিনার আমলে দেশের যোগাযোগ ব্যাবস্থায় অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগাযোগ ব্যবস্থার প্রতি বিশেষ গুরুত্ব দিয়ে সারা দেশের সাথে যোগাযোগের মেলবন্ধন সৃষ্টি করছেন। এই করোনা কালীন সময়ে যখন পুরো বিশে^র কর্মকান্ড থমকে গিয়েছে তখনও শেখ হাসিনা এদেশের উন্নয়ন কর্মকান্ড অব্যহত রেখেছেন। শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মান করে বিশ^কে দেখিয়ে দিয়েছেন। বিশে^র উন্নত সব রাষ্ট্রের মত বাংলাদেশেও কর্ণফুলী নদীর তলদেশে টানেল করছেন। দক্ষিনাঞ্চলের উন্নয়নের জন্য তিনি পায়রা সমুদ্র বন্দর, মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দর করেছেন। মোংলা বন্দর চালু করেছেন। গ্রামীন জনপদকে আধুনিকায়ন করতে হাজার হাজার রাস্তা ঘাট, পুল ও কালভার্ট নির্মান করছেন।
মন্ত্রী শনিবার বিকেলে পিরোজপুরের কালিগঙ্গা নদীতে শ্রীরামকাঠী-ভরতকাঠী,দৈহারী পারাপারে নতুন ফেরী উদ্বোধনসহ উন্নয়ন বিষয়ে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
এসময় মন্ত্রী আরও বলেন, পিরোজপুরের উন্নয়নে পরিকল্পনা করে ব্যাপক কর্মসূচি গ্রহন করা হয়েছে। করোনার কারনে এসব কর্মসূচি বাস্তবায়নে কিছুটা বিলম্ব হচ্ছে। তারপরও ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী পিরোজপুরে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সহ অর্থনৈতিক অঞ্চল, পলিটেকনিক, টেক্সটাইল টেকনোলজি ইনস্টিটিউট, আবাসন প্রকল্প দিয়েছেন। বেকুটিয়া ব্রিজের কাজ শেষের পথে। দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে স্বাধীনতা বিরোধীরা অপচেষ্টা চালাচ্ছে তাদের ষড়যন্ত্র মোকাবেলা করে প্রধানমন্ত্রীর উন্নয়নকে সফল করতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।
স্বরূপকাঠির গুয়ারেখা ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি বিমল কৃষ্ণ মিস্ত্রীর সভাপতিত্বে সুধী সমাবেশে বক্তব্য রাখেন নাজিরপুরের উপজেলা চেয়ারম্যান অমুল্য রঞ্জন হালদার, স্বরূপকাঠির ইউএনও মো. মোশারফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হামিদ,সাধারণ সম্পাদক এস এম ফুয়াদ,সাবেক অধ্যক্ষ মো. বেলায়েত হোসেন, প্রকৌশলী গৌতম কুমার মৃধা,সাংবাদিক একেএম কাওসার তালুকদার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের মিঠুন হালদার ও উপজেলা যুবলীগের মো. নাসির উদ্দিন প্রমুখ ।

 

আরও খবর

Sponsered content

Powered by