ঢাকা

শ্রীপুরে ক্যামিকেল কারখানায় আগুন, আরও একজন নিখোঁজ দাবী স্বজনদের

  প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০২১ , ৮:৫৬:২৫ প্রিন্ট সংস্করণ

ছেলে লিমনের সাথে নিখোঁজ আশরাফ

 

এমদাদুল হক, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ এলাকায় আজিজ কেমিক্যাল গ্রæপের এ এস এম ক্যামিক্যাল ইন্ডাস্ট্রিজ কোম্পানী লিমিটেডে অগ্নিকান্ডের ঘটনায় আরও একজন নিখোঁজের খবর পাওয়া গেছে। আশরাফ নামের ওই ব্যক্তি ওই কারখানার মেকানিক্যাল শাখায় কর্মরত ছিলেন। এ নিয়ে দুইজনের নিখোঁজের কথা সব্জনেরা বললেও কারখানা কতৃপক্ষ বলছে একজন নিখোঁজ ছিল। তার লাশ পাওয়া গেছে।

শুক্রবার বিকেলে আশরাফ হোসেনের স্ত্রী ইয়াসমিন সুলতানা জানান, আগুন লাগার সময় তিনি ওই কারখানার দ্বিতীয় তলায় কর্মরত ছিলেন। বৃহস্পতিবার অগ্নিকান্ডের প্রায় এক ঘণ্টা আগে বিকেল চারটার দিকে সবশেষ সে তার স্বামীর সাথে মোবাইলে কথা বলে। অগ্নিকান্ডের ঘটনার পর থেকে তার স্বামী আশরাফের মোবাইল বন্ধ পাওয়া যায়। বৃহস্পতিবার (১১ ফেব্রæয়ারী) রাতে কারখানা কর্তৃপক্ষ তার স্বামীর সন্ধান দিতে পারেনি। পরে শুক্রবার (১২ ফেব্রæয়ারী) সকালে কারখানায় গেলে প্রতিপক্ষ তাদেরকে আশরাফ হাসপাতালে ভর্তি আছেন বলে জানায়। কিন্তু ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল, শ্রীপুরের মাওনা চৌরাস্তা আলহেরা হাসপাতাল ও ঢাকার অ্যাপোলো হাসপাতাল খুঁজে ভর্তিকৃত আহতদের মধ্যে তার স্বামী আশরাফের সন্ধান পাননি।

নিখোঁজ শ্রমিক আশরাফের ব্যাপারে কারখানার মহাব্যবস্থাপক (জিএম) হাসিবুর রহমান জানান, দমকল বাহিনী ও পুলিশ প্রশাসনের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তাদের তল্লাশিতে পরবর্তীতে আর কোনো মরদেহ পাওয়া যায়নি। দগ্ধ এক জনের মরদেহ পাওয়া গেছে। তাকে আলমগীর হোসেনের মরদেহ হিসেবে চিহ্নিত করা হয়েছে। তার বাড়ী শ্রীপুর পৌরসভার উজিলাব গ্রামে। তারপরও নিশ্চিতের জন্য তার মরদেহ ডিএনএ টেস্টের জন্য ঢাকায় পাঠানো হয়েছে। নিখোঁজ আশরাফের সহকর্মীদের সাথে কথা বলে জানা গেছে আশরাফ ওই সময় কারখানায় কর্মরত ছিল। যেহেতু সে নিখোঁজ রয়েছে সেহেতু তার সন্ধানের জন্য তল্লাশি চালানো হচ্ছে।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন জানান, শ্রমিক নিহতের ঘটনায় শুক্রবার একটি মামলা রুজু হয়েছে। নিহত শ্রমিক আলমগীর হোসেনের স্ত্রী সালমা খাতুন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। ওই মামলায় কারখানা কর্তৃপক্ষকে অভিযুক্ত করা হয়েছে। তবে মামলার এজাহারে কারও নাম উল্লেখ করা হয়নি।

আরও খবর

Sponsered content

Powered by