ঢাকা

শ্রীপুরে মেয়র পদে আ’লীগ প্রার্থীর বার্ষিক আয় সর্বোচ্চ

  প্রতিনিধি ২৬ ডিসেম্বর ২০২০ , ১২:৪৭:১৯ প্রিন্ট সংস্করণ

এমদাদুল হক, শ্রীপুর (গাজীপুর):

গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনে চার মেয়র প্রার্থীর মধ্যে একজনের পেশা কৃষি, একজন আইনজীবি ও অপর দু’জন ব্যবসায়ী। হলফনামায় উল্লেখিত বিবরণের ভিত্তিতে এ তথ্য জানা গেছে। আ’লীগ মনোনীত প্রার্থী গাজীপুর জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান আনিছের পেশা কৃষি। তাঁর বাৎসরিক আয় কৃষিখাত, বাড়ি ভাড়া ও অন্যান্য থেকে ৭ লাখ টাকা। নগদ টাকা রয়েছে ৪ লাখ।

এসএসসি উত্তীর্ণ ওই প্রার্থীর স্বর্ণের পরিমাণ দেখানো হয়েছে ১০ ভরি। এছাড়াও ৫তলা বাড়ি, ৫’শ ৪০ শতক কৃষি জমি ও ১০টি টিনশেড দোকান রয়েছে তাঁর। এর আগে তিনি ওই পৌরসভার তিনবার মেয়র নির্বাচিত হয়েছিলেন। বিএনপি মনোনীত মেয়র প্রার্থী শ্রীপুর পৌর বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট কাজী খান পেশায় আইনজীবি। পেশা থেকে তাঁর বাৎসরিক আয় ৩ লাখ ৭০ হাজার ও নগদ টাকা রয়েছে ২ লাখ। বিএ, এলএলবি যোগ্যতাধারী ওই প্রার্থীর স্ত্রীর নামে ১ লাখ ও নিজ নামে ২০ ভরি স্বর্ণালংকার রয়েছে। ২’শ ১০ শতক অকৃষি জমি ও দোতলা বাসা রয়েছে তাঁর। ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী রফিক মোমতাজী পেশায় ব্যবসায়ী।

ব্যবসা থেকে তাঁর বাৎসরিক আয় ৩ লাখ ৭০ হাজার টাকা। এইচএসসি উত্তীর্ণ ওই প্রার্থীর নগদ ৫০ হাজার, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা রয়েছে ২ লাখ টাকা। স্বর্ণ ও মুল্যবান ধাতু রয়েছে ২০ ভরি। স্বতন্ত্র্য প্রার্থী শাহ আলম পেশায় ব্যবসায়ী। ব্যবসা, বাড়িভাড়া ও কৃষি থেকে তাঁর বাৎসরিক আয় ১ লাখ ৩০ হাজার টাকা। তাঁর নগদ রয়েছে ১ লাখ টাকা। স্ব শিক্ষিত ওই প্রার্থীর স্বর্ণ ও মুল্যবান ধাতব রয়েছে ১৫ ভরি। দুটি পাকা ভবনের মালিকানা আর্থিক হিসেবে রয়েছে প্রায় সাড়ে ২৬ লাখ টাকা ও কৃষি জমি রয়েছে ১৭ শতক।

Powered by