চট্টগ্রাম

সোহেল হত্যা কান্ডের রহস্য উন্মোচন করলো পুলিশ

  প্রতিনিধি ১১ এপ্রিল ২০২২ , ৭:০২:৫৬ প্রিন্ট সংস্করণ

 

সম্রাট সিকদার, মতলব প্রতিনিধি:

চাঁদপুরের মতলব উত্তর থানার ষাটনল এলাকায় গত ২ এপ্রিল সোহেল রানা হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করেছে মতলব উত্তর থানা পুলিশ। পরকীয়া ও আর্থিক লেনদেনের বিরোধের জেরে খুন হন সোহেল। ঘটনার পর নিহতের মা রোকেয়া বেগম একই দিনে অজ্ঞাত নামাদের আসামি করে মামলা দায়েরের পর তদন্তে নামে পুলিশ। একদিন পর নিহতের ফুফাতো ভাই মাসুদ রানা ও তাঁর স্ত্রী সুফিয়াকে আটক করে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর দুজনকে আদালতে পাঠানো হয়।

প্রাথমিক ভাবে পুলিশ ধারণা করে নিহত সোহেল তার ফুফাতো ভাই মাসুদের স্ত্রী সুফিয়ার সঙ্গে পরকিয়ায় আসক্ত ছিলেন। পাশাপাশি সিদ্দিক নামে এক ব্যক্তির সঙ্গে জায়গা জমির বিরোধ আছে দীর্ঘ দিনের। এসব ঘটনাকে মাথায় রেখে তদন্ত অব্যহত রাখে পুলিশ। পরবর্তীতে ৯ এপ্রিল মুন্সীগঞ্জ থেকে সিদ্দিক বকাউলকে আটক করার পর ১৬৪ ধারায় খুনের নাটকীয় ঘটনার বিভৎস বর্ণনা দেন তিনি।

মতলব উত্তর থানার ওসি শাহজাহান কামাল জানান, সিদ্দিক বকাউল ১৬৪ ধারায় জবানবন্দিতে পুরো ঘটনার বিস্তারিত স্বীকার করেন। তিনি বলেন, জায়গা জমি ক্রয় সংক্রান্ত আর্থিক বিরোধ ছিলো সোহেলের সঙ্গে সিদ্দিক বকাউলের, পাশাপাশি মাসুদের স্ত্রী সুফিয়ার সঙ্গে পরকিয়া প্রেম। এসব ঘটনাকে কেন্দ্র করে তিন জন মিলে ভাড়াটে খুনীদের সহযোগিতায় সোহেলকে হত্যা ও লাশ গুম করার পরিকল্পনা করেন তারা। ঘটনার দিন রাতে মাসুদ ও তার স্ত্রী সোহেলকে ডেকে কবরস্থান সংলগ্ন ধান ক্ষেতের পাশে নিয়ে আসে। এরপর সিদ্দিক বকাউল ও ভাড়াটে তিন খুনী গামছা দিয়ে মুখ ও হাত বেঁধে রাখে । পরবর্তীতে সোহেলের মাথার পেছনে মাসুদ রড দিয়ে আঘাত করে মৃত্যু নিশ্চিত করে।

পুলিশ জানায়, খুনের ঘটনা ভিন্নভাবে প্রচার করতে ব্লেড দিয়ে সোহেলের চোঁখ তুলে ফেলে খুনীরা। শিয়ালের আক্রমণে সোহেল মারা গেছে এমনটি প্রচার করতেই চোঁখ ব্লেড দিয়ে ক্ষতবিক্ষত করা হয় বলে জানায় সিদ্দিক বকাউল।

আরও খবর

Sponsered content

Powered by