রাজশাহী

১৬ দিন পর মরদেহ ফেরত দিলো বিএসএফ

  প্রতিনিধি ২২ সেপ্টেম্বর ২০২০ , ১১:৫৬:৪৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ অনলাইন:

চাঁপাইনবাবগঞ্জের তেলকুপি সীমান্তের ওপারে গুলিতে নিহত বাদশাহর (২৭) মরদেহ ১৬ দিন পর ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। বিজিবি-বিএসএফ’র মধ্যে পতাকা বৈঠক শেষে গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় বাদশাহর মরদেহ বিজিবির মাধ্যমে শিবগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। ৫৯ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মাহমুদুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সময় বাংলাদেশ পুলিশের পক্ষে উপস্থিত ছিলেন- শিবগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) শাহীন রেজা এবং ভারতীয় পুলিশের পক্ষে ছিলেন- মালদার কালিয়াচক থানার উপ-পরিদর্শক (এসআই) রামচন্দ্র সাহা।

৫৯ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মাহমুদুল হাসান জানান, গত ৫ সেপ্টেম্বর রাতে বাদশাহসহ আরও কয়েকজন শিবগঞ্জ উপজেলার তেলকুপি সীমান্তের কাঁটাতারের বেড়া পার হয়ে ওপারে প্রবেশ করে। এ সময় ভারতের পশ্চিমবঙ্গের মালদহ জেলার গোপালনগর ২৪ ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি চালালে বাদশাহ গুলিবিদ্ধ হয়ে মারা যায়। পরে তার মরদেহ নিয়ে যায় বিএসএফ।

পরবর্তী সময়ে ভারতের পুলিশ সব প্রক্রিয়া শেষ করার পর সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় বিএসএফ’র মাধ্যমে বিজিবি’র কাছে মরদেহ হস্তান্তর করে। পরে পুলিশের মাধ্যমে বাদশাহর পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়, বলেন বিজিবির এই কর্মকর্তা।

শাহাবাজপুর ইউপি চেয়ারম্যান তোজাম্মেল হক জানান, সোমবার রাত সোয়া ৯টায় বাদশাহর গ্রামের বাড়ি তেলকুপি এলাকার পারিবারিক গোরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by