চট্টগ্রাম

আখাউড়া দিয়ে ভারতের ৬২ সদস্যের প্রতিনিধি দল বাংলাদেশে

  প্রতিনিধি ১৯ নভেম্বর ২০২২ , ৭:৪৯:০৩ প্রিন্ট সংস্করণ

খায়রুল কবির, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থল বন্দর দিয়ে ভারতের আসামের ৬২ সদস্যের একটি প্রতিনিধি দল ৫ দিনের সফরে বাংলাদেশে এসেছেন।

আজ (১৯ অক্টোবর) শনিবার সকালে ভারতের আগরতলা চেকপোস্ট হয়ে বাংলাদেশ ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করে এই প্রতিনিধি দলটি।

এ সময় আসামের বিধান সভার স্পিকার বিশ্বজিৎ দৈমারী এর নেতৃত্বে ৩৩ জন (এম এল এ) সাংস্কৃতিক, সাংবাদিক কর্মীসহ আসামের বিভিন্ন দপ্তরের কর্মরত মোট ৬২ জনের একটি প্রতিনিধি দল বাংলাদেশে আসেন।

এ সময় প্রতিনিধি দলটিকে সীমান্তের শূন্য রেখায় ফুল দিয়ে অভ্যর্থনা জানান উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা।
শূন্য রেখায় বাংলাদেশ সফর সম্পর্কে জানতে চাইলে আসামের বিধান সভার স্পিকার বিশ্বজিৎ দৈমারী জানান,আমরা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্প্রিকার ড. শিরীন শারমিন চৌধুরী, অর্থমন্ত্রী আ হ ম মোস্তাফা কামাল, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এর সঙ্গে স্বাক্ষাত করব। তখন বাংলাদেশের কয়েকটি পণ্য উৎপাদকারী প্রতিষ্ঠান (ইন্ড্রাষ্টি) ঘুরে দেখব আমরা।

দু-দেশের সম্পর্কের বিষয়ে জানতে চাইলে স্পিকার বিশ্বজিৎ দৈরামী আরো বলেন, আসামের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্ব দীর্ঘ সময়ের। এই বন্ধুত্ব অটুট আছে। থাকবেও। বাংলাদেশের সঙ্গে আসামের বাণিজ্য সম্পর্কও রয়েছে। বন্ধুত্ব আর বাণিজ্য সম্পর্ক আরো জোরদার করতে বাংলাদেশে আসছি।

এ সময় অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন, আগরতলায় নিযুক্ত বাংলাদেশের সহকারী হাই -কমিশনার, আরিফ মোহাম্মদ, অতিরিক্ত জেলা প্রশাসক প্রণয় চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন, কসবা-আখাউড়া সার্কেলের এএসপি কামরুল ইসলাম, ইমিগ্রেশন কর্মকর্তা এ এস আই দেওয়ান মোহাম্মদ মোর্শেদ সহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

পরে প্রতিনিধি দলটি সড়ক পথে ঢাকার উদ্দেশ্য চলে যান। সফর শেষে আগামী ২২ নভেম্বর আখাউড়া দিয়ে আগরতলা হয়ে দলটি আসাম ফিরে যাবেন।

আরও খবর

Sponsered content

Powered by