রাজশাহী

আত্রাইয়ে খালে সংযোগ সড়কবিহীন সেতু জনদূর্ভোগ চরমে!

  প্রতিনিধি ১৯ এপ্রিল ২০২১ , ৫:২৫:৫৮ প্রিন্ট সংস্করণ

মো. আব্দুল জব্বার ফারুক, আত্রাই (নওগাঁ) :

নওগাঁর আত্রাইয়ে ঐতিহাসিক ‘রতন ডারা’ খালের উপর দাঁড়িয়ে আছে সংযোগ সড়ক বিহীন অসহায় একটি সেতু।সেতুটির সংযোগ সড়ক না থাকায় বাঁশের চাটার সাঁকোর উপর দিয়ে পারাপার হতে হয়।সেতুটি পারাপার হতে চরম দূর্ভোগ পোহাতে হয় এলাকাবাসীর। এহেন পরিস্থিতি দীর্ঘদিন ধরে চলতে থাকলেও যেন দেখার কেও নেই।

 

জানা গেছে, উপজেলার সাহাগোলা ইউনিয়নের তারাটিয়া ছোটডাঙ্গা বাজার সংলগ্ন ঐতিহাসিক ‘রতন ডারা’ খালের উপর গত কয়েক বছর পর্বে নির্মাণ করা হয় একটি সেতু। নির্মাণের কয়েক বছর পেরিয়ে গেলেও সেতুটির উভয় পার্শ্বে সংযোগ সড়ক নির্মাণ করা হয়নি। স্থানীয়রা খালের উপরসেতুটিতে সংযোগ সড়ক হিসেবে বাঁশের চাটার সাঁকো বানিয়ে এর উপর দিয়ে পারাপার হয়। সংযোগ সড়ক না থাকায় সেতুটি পারাপারে উচলী কাশিমপুর, পার-কৃষ্টপুর, ঝনঝনিয়া, কালিগ্রাম, সুবর্ণকুন্ড, তারটিয়া, মির্জাপুর, মাগুড়াপাড়া, হাতিয়াপাড়া, চাপড়া, তারাটিয়া ছোটডাঙ্গা, তারাটিয়া বড়ডাঙ্গা, কয়সাসহ বিভিন্ন গ্রামের মানুষের চরম দূর্ভোগ পোহাতে হয়। এলাকায় ১টি ইউনিয়ন পরিষদ কার্যালয়, ১টি ব্যাংক, ১টি হাইস্কুল, ১টি কলেজ, ৬ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৪টি কিন্ডারগার্টেন স্কুল, ২টি মাদ্রাসা ও ১টি হাট এবং ১টি বাজার রয়েছে।

 

এলাকাবাসী মো. বেলাল হোসেন, মফিদুল ইসলাম, রিপন হোসেনসহ অনেকেই বলেন, সেতুটির সংযোগ সড়ক না থাকায় পারাপার হতে চরম দূর্ভোগ পোহাতে হয়। বিশেষ করে সাইকেল, মোটর সাইকেল ও মাল বোঝাই ভ্যান গাড়ী ঠেলা দিয়ে এর উপর দিয়ে পার করতে হয়। সংযোগ সড়কবিহীন সরু এই সেতুটি পারাপারে অনেক সময় দূর্ঘটনার শিকার হতে হয়।

 

ভবানীপুর জি.এস. উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহাবুবুর রহমান বলেন, এইসেতুটি খুবই জনগুরুত্বপূর্ণ। সংযোগ সড়ক না থাকায়সেতুটি দিয়ে শিক্ষার্থীসহ জনসাধারণের চলাচল করা খুবই কষ্টসাধ্য হয়ে পড়ে। অতি দ্রুত উক্ত সেতুটির সংযোগ সড়ক নির্মাণ করা প্রয়োজন।

 

সাহাগোলা ইউনিয়ন পরিষদচেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম বাবু বলেন, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। কর্তৃপক্ষ জনগণের দূর্ভোগের কথা বিবেচনা করে বিষয়টি অতিদ্রুত সমাধান করবেন এমনটিই প্রত্যাশা করেন তিনি।

 

নওগাঁ জেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মাকসুদুল আলম বলেন, এই জনগুরুত্বপূর্ণসেতুটির উভয় পাশে সংযোগ রাস্তা করার জন্য একটি লিখিত আবেদন উপর মহলে পাঠিয়েছি। সেটি অনুমোদন দিয়ে অর্থ বরাদ্দ এলেই কাজ শুরু করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by