চট্টগ্রাম

আবারও মিয়ানমারের ২ গোলা পড়ল বাংলাদেশে

  প্রতিনিধি ৩ সেপ্টেম্বর ২০২২ , ৪:৩৮:৩৮ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোড়া গোলা এসে পড়েছে বাংলাদেশ সীমান্তের অভ্যন্তরে। আজ শনিবার (৩ সেপ্টেম্বর) সকাল ৯টা ২০ মিনিটের দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান পুলিশ সুপার (এসপি) তারিকুল ইসলাম জানান, মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোড়া দুটি গোলা বাংলাদেশের অভ্যন্তরে এসে পড়েছে। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে ও বান্দরবান পুলিশের দেওয়া বিবৃতি থেকে জানা যায়, সকাল সাড়ে ৯টার দিকে নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের তুমব্রু সীমান্তের রেজু আমতলী বিজিবি বিওপির আওতাধীন সীমান্ত পিলার ৪০-৪১-এর মাঝামাঝি স্থানে মিয়ানমারের সেনাবাহিনী দুটি যুদ্ধবিমান ও দুটি ফাইটিং হেলিকপ্টার নিয়ে টহল দেয়। সে সময় যুদ্ধবিমান থেকে প্রায় ৮-১০টি গোলা ছোড়া হয়।

এছাড়া হেলিকপ্টার থেকেও আনুমানিক ৩০-৩৫ রাউন্ড গুলি করা হয়। এ সময় সীমান্ত পিলার ৪০ বরাবর বাংলাদেশের অভ্যন্তরে যুদ্ধবিমান থেকে ছোড়া দুটি গোলা এসে পড়ে।

পুলিশের বিবৃতিতে আরো জানানো হয়, ঘুমধুম ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের তুমব্রু সীমান্ত পিলার ৩৪ ও ৩৫ নম্বর এলাকায় মিয়ারমানের সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) রাইট ক্যাম্প থেকে ভারী অস্ত্রের ফায়ার এখনও চলমান রয়েছে। এছাড়া মুরিঙ্গাঝিরি ও রাইট ক্যাম্প থেকে থেমে থেমে মর্টার ফায়ারও অব্যাহত রয়েছে।

এ বিষয়ে বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মো. মেহেদী হোসাইন কবিরকে কয়েকবার ফোন করা হলেও তিনি কল ধরেননি।

Powered by