রংপুর

উলিপুরে জাল টাকাসহ যুবক গ্রেফতার

  প্রতিনিধি ৩ এপ্রিল ২০২৪ , ৭:৩৮:১৮ প্রিন্ট সংস্করণ

উলিপুরে জাল টাকাসহ যুবক গ্রেফতার

কুড়িগ্রামের উলিপুরে জাল টাকাসহ মাসুদ রানা (৩৩) নামের এক যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তি জাল টাকা দিয়ে বিভিন্ন জায়গায় মালামাল ক্রয় করার কথা স্বীকার করেছেন।

মঙ্গলবার বিকেলে পৌর শহরের ফল মার্কেট থেকে সরিষার তেল ক্রয়ের সময় মাসুদ রানা এক হাজার টাকার একটি জাল নোট দেন। পরে তিনি পাশ্ববর্তী ফল ও মাছের দোকান থেকেও একইভাবে জাল নোট দিয়ে সামান্য পরিমাণ জিনিস ক্রয় করেন।

সরিষার তেলের দোকানদার জাল নোটটি পরীক্ষা করে দেখে তা জাল বুঝতে পারেন। এরপর তিনি ওই যুবককে খুঁজতে থাকেন। এদিকে, ফল ও মাছের দোকানদাররাও তাদের দেয়া নোটগুলি জাল বুঝতে পেরে ঘটনাস্থলে এসে তাদের অভিযোগ জানান।

বাজারে হট্টগোল শুরু হলে থানা পুলিশ ঘটনাস্থলে এসে মাসুদ রানাকে গ্রেফতার করে। তার কাছ থেকে আরও সাতটি এক হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়েছে।

আটককৃত মাসুদ রানা কুমিল্লা জেলার হোমনা থানার মাথাভাঙ্গা ইউনিয়নের জগন্নাথকান্দি এলাকার বাসিন্দা বলে জানা গেছে। তিনি ঢাকা থেকে জাল টাকা সংগ্রহ করে কুড়িগ্রাম-উলিপুরসহ বিভিন্ন জায়গায় মালামাল ক্রয় করে ও জাল টাকার ব্যবসা করতেন বলে স্বীকার করেছেন।

এ ঘটনায় তেল ব্যবসায়ী নওয়াব আলী বাদী হয়ে মঙ্গলবার রাতে মাসুদ রানার বিরুদ্ধে থানায় মামলা করেন। আটককৃতকে বুধবার (৩ এপ্রিল) আদালতে পাঠানো হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by