ঢাকা

গোপালগঞ্জে হংকং প্রবাসী গাজী কামালের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

  প্রতিনিধি ২২ জানুয়ারি ২০২২ , ৮:০১:৪৮ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জ প্রতিনিধিঃ

হংকংয়ে স্বপরিবারে বসবাসরত গোপালগঞ্জের গাজী কামালের (৫০) ওপর দ্বিতীয় দফায় সন্ত্রাসী হামলা ও কুপিয়ে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসি।

শনিবার (২২ জানুয়ারি) বেলা সাড়ে ১০টায় গোপালগঞ্জ সদরের উরফি ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে এলাকাবাসি এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

ঘন্টাব্যাপী এ মানববন্ধনে এলাকাবাসী হংকংয়ে বসবাসরত গাজী কামালের ওপর বারবার সন্ত্রাসী হামলার বিচার ও হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে বক্তব্য রাখেন, উরফি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মনির গাজী, সাবেক চেয়ারম্যান মো. ইকবাল গাজী, মেহেদী গাজী, ভুক্তভোগীর ভাই জামাল গাজী প্রমূখ।

 

মানববন্ধনে গাজী কামালের ভাই জামাল গাজী বলেন, তার ছোট ভাই গাজী কামাল ৬-৭ বছর ধরে স্বপরিবারে হংকংয়ে বসবাস করছেন। গত ১৩ জানুয়ারি হংকংয়ে বসবাসরত বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ার মুন্সেফপাড়ার (২১৯/গ, চৌধুরী ভিলা) নওয়াব মিয়া চৌধুরীর ছেলে সন্ত্রাসী ও চাঁদাবাজ আরিফ চৌধুরী ওরফে আল—মোমিন এবং সিলেটের গোলাপগঞ্জের মধ্যনগর গ্রামের মো. আকুল মিয়ার ছেলে শাওন আহমদের নির্দেশে ৮/১০ জন ভারতীয় শিখ ও পাঞ্জাবী অস্ত্রধারী সন্ত্রাসী হংকংয়ের শ্যামসিউপু এলাকায় একটি পার্কের মধ্যে অতর্কিত হামলা চালিয়ে এবং ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাকে গুরুতর জখম করে। কয়েক মাস আগে গাজী কামালের কাছে ২ লক্ষ ডলার চাঁদা চেয়ে না পেয়ে আরো একবার তাকে কুপিয়ে হত্যাচেষ্টা চালায় ওই সন্ত্রাসী গ্রুপ।

এ ঘটনায় তখন হংকংয়ের মংকক থানায় গাজী কামাল নিজে বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় পুলিশ শাওন আহমেদ নামে এক আসামীকে ৫ জানুয়ারি গ্রেপ্তার করে। পরে সে জামিনে বেরিয়ে এসে মামলার বাদী গাজী কামালকে দিয়ে দায়েরকৃত ওই মামলা তুলতে ব্যর্থ হয়ে গত ১৩ জানুয়ারি রাতে আবারো ভাড়াটে সন্ত্রাসীদের পাঠিয়ে হত্যার উদ্দেশ্যে তার ওপর হামলা চালায় এবং তাকে কুপিয়ে গুরুতর আহত করে। বর্তমানে সে হংকংয়ের একটি হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এছাড়াও বাংলাদেশে গাজী কামালের আত্মীয়-স্বজনকে বিভিন্ন ধরনের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার হুমকি দেয় আরিফ চৌধুরীর জমজ ভাই মুনসুর চৌধুরী। মানববন্ধনে গাজী কামালের পরিবার ও এলাকাবাসীর পক্ষ থেকে দোষীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

আরও খবর

Sponsered content

Powered by