খুলনা

চাঁদখালী ইউপি চেয়ারম্যান ও নারী সদস্যর ” প্রশাসনের বিভিন্ন দপ্তরে পাল্টাপাল্টি অভিযোগ

  প্রতিনিধি ২২ জুন ২০২৩ , ৭:৫৫:৫০ প্রিন্ট সংস্করণ

পাইকগাছা (খুলনা)  প্রতিনিধি :

পাইকগাছার  ৯নং চাঁদখালী ইউনিয়নের চেয়ারম্যান শাহজাদা আবু ইলিয়াস ও সংরক্ষিত মহিলা সদস্য ফাতেমাতুজ জোহরা রুপা একে অপরের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছে। এনিয়ে বৃহস্পতিবার বার সকালে চেয়ারম্যানসহ ১২ জন সদস্য ইউপি সদস্য রুপার বিরুদ্ধে সাংবাদিকদের কাছে নানাবিধ অভিযোগ করেন। এসময় চেয়ারম্যান বলেন, রুপা গত ১৪ জুন প্রশাসনের বিভিন্ন দপ্তরে যে অভিযোগ করেছে সেটি আদেও সত্য নয়।  তিনি আরো বলেন আমি নির্বাচিত হওয়ার পর রুপা আমার কাছে ভিজিবি, ভিজিএফ, ভিজিডি, বয়স্কভাতা, বিধবা ভাতা, গর্ভ কালীন ভাতা, রেশন কার্ডসহ বিভিন্ন অনৈক দাবী করে আসছিলো কিন্তু আমি সেগুলো প্রশ্রয় না দেয়ায় আমার এবং পরিষদের সচিবের বিরুদ্ধে সড়যন্ত্রমুলক  অভিযোগ করেছে। সে ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের আব্দুর রাজ্জাকের মেয়ে মরিয়ম খাতুনের নিকট থেকে তিন হাজার, চাঁদখালী গ্রামের ইয়াসির আরাফাতের স্ত্রী জলি খাতুনের নিকট থেকে সাড়ে তিন হাজার টাকা কার্ড করে দিবে বলে নেয়। কিন্তু তাদের কার্ড না দিয়ে নিজ নামে কার্ড তৈরি করে। তার কার্ডে আমার কোন অনুমোদন ছিলোনা। কার্ড নিজো নামে করার বিষয় জানতে পেরে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছি।  অভিযোগে আরো প্রকাশ করেন যে, কোন সদস্যকে মুল্যায়ন নাকরে আমি এককভাবে পরিষদের সরকারী বরাদ্দ দিয়ে থাকি এটি সত্য নয়। যা নিরোপক্ষ তদন্ত করলে সত্যতা পাওয়া যাবে। 

এবিষয়ে সংরক্ষিত দুই নারী সদস্যসহ ১১জন ইউপি সদস্য চেয়ারম্যানের সাথে একমত পোষন করে বলেন, চেয়ারম্যান সকল সদস্যদের নিয়ে সরকারী কার্যক্রম পরিচালনা করেন। সংরক্ষিত নারী সদস্য রুপা যে অভিযোগ গুলো করেছেন সেগুলি মিথ্যা ও বানোয়াট। 

সংরক্ষিত মহিলা ইউপি সদস্য ফাতেমাতুজ জোহরা রুপা জানান, চেয়ারম্যান সাহেবের নামে যে অভিযোগ করা হয়েছে সেগুলো সত্য। তদন্ত করলে প্রমানিত হবে। কার্ডের বিনিময়ে টাকা গ্রহণের বিষয়টি মিথ্যা। চেয়ারম্যান প্রভাব খাটিয়ে আমার বিরুদ্ধে তাদের দিয়ে বক্তব্য তৈরি করছে।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম জানান, উভয় পক্ষের অভিযোগ পেয়েছি উদ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আজ বিকেলে উভয় পক্ষকে নিয়ে বসে সমঝোতার চেষ্টা করবো। তাতে তারা মিলেমিশে পরিষদ চালাতে পারে।

Powered by