ঢাকা

পলাশে ছাত্রলীগের কমিটি গঠন বাতিলের দাবীতে বিক্ষোভ

  প্রতিনিধি ৩০ মার্চ ২০২১ , ৯:৪০:৫৬ প্রিন্ট সংস্করণ

নরসিংদী প্রতিনিধি :

কাউন্সিল ছাড়া, সক্রিয় নেতাকর্মীদের বাদ দিয়ে নরসিংদীর পলাশ উপজেলায় ছাত্রলীগের নব-গঠিত পকেট কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে সংগঠনের নেতাকর্মীরা। গত সোমবার বিকালে উপজেলা ছাত্রলীগের আয়োজনে পলাশ ইউরিয়া সার কারখানা গেইটের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পলাশ বাসস্ট্যান্ডে চত্বরে এসে শেষ হয় ।

এ সময় উপজেলা ছাত্রলীগের শত শত নেতা কর্মী বিক্ষোভ মিছিলে অংশ নেয়। পরে সেখানে উপজেলা ছাত্রলীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধার সন্তান শেখ মোহাম্মদ রাজনের সভাপতিত্বে ছাত্রলীগ নেতারা অভিযোগ করে বলেন, পলাশ উপজেলা ছাত্রলীগের কোনো নেতা-কর্মীদের অবহিত না করে রাতের আধারে পকেট কমিটির মাধ্যমে রনি প্রধানকে সভাপতি ও আরিফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৮ সদস্য বিশিষ্ট একটি কমিটি ঘোষণা করা হয়।

যা কোনো ভাবেই বৈধ নয়। স্থানীয় আওয়ামীলীগের কিছু স্বার্থনেশি মহল নিজেদের স্বার্থ হাসিল করতে অর্থের বিনিময়ে পকেট কমিটির অনুমোদন করিয়েছেন। যা ছাত্রলীগের গঠনতন্ত্র ও আদর্শ বিরোধী।

অযাচিত লোকজন দিয়ে গঠন করা কমিটির ফলে দলের সুনাম নষ্টের পাশাপাশি কার্যক্রম স্থবির হয়ে পড়বে। তাই, দলের নীতি নির্ধারকদের প্রতি আহবান জানান, দ্রুত এই পকেট কমিটি বাতিল করে বর্তমানে নেতৃত্বদানকারীদের নিয়ে কাউন্সিলের মাধ্যমে বৈধ একটি কমিটি গঠনে করার। তা না হলে কঠোর আন্দোলনের পাশাপাশি নব-গঠিত কমিটিকে প্রতিহত করার ঘোষণাও দেন নেতৃবৃন্দ।

 

 

আরও খবর

Sponsered content

Powered by