চট্টগ্রাম

পলিথিনের ব্যাবহার রোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা।

  প্রতিনিধি ১ নভেম্বর ২০২২ , ৬:২১:৪৮ প্রিন্ট সংস্করণ

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান প্রতিনিধি:

পরিবেশের ভারসাম্য রক্ষায় নিষিদ্ধ পলিথিনের অবাধ ব্যাবহার রোধে বান্দরবান পৌরসভার বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

১লা নভেম্বর সোমবার সকালে পরিবেশ অধিদপ্তর, ও জেলা প্রশাসন কর্তৃক বান্দরবান বাজার এলাকায় সরকার ঘোষিত নিষিদ্ধ পলিথিনের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত-২০১০) এর ধারা ৬(ক) অনুযায়ী বিভিন্ন অংকের জরিমানা সহ ১০ কেজি পলিথিন ব্যাগ জব্দ করা হয়।
মোবাইল কোর্টের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার প্রবীর কুমার বিশ্বাস,পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক,মো: ফখর উদ্দিন চৌধুরী, পরিদর্শক মোঃ আশফাকুর রহমান সহ সদর থানার পুলিশ সদস্য বৃন্দ।

অভিযান পরিচালনার বিষয়ে জেলা পরিবেশ অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী পরিচালক মোঃ ফখর উদ্দিন চৌধুরী বলেন সরকার ২০০৩ সাল হতে পরিবেশ বিপর্যয় রোধে পলিথিনের ব্যাবহার ও বাজারজাত নিষিদ্ধ করেছে।
অপচনশীল পলিথিন পরিবেশের উপর বিরূপ প্রভাব ফেলে যার কারনে পরিবেশের ভারসাম্য হুমকির মুখে পড়ে।পরবর্তীতে এ ধরনের অভিযানের ধারাবাহিকতা বজায় রাখবে জেলা পরিবেশ অধিদপ্তর।

আরও খবর

Sponsered content

Powered by