চট্টগ্রাম

পুরোদমে কর্মযজ্ঞে ফিরেছে চট্টগ্রাম বন্দর

  প্রতিনিধি ২৫ অক্টোবর ২০২৩ , ৪:২৩:২৮ প্রিন্ট সংস্করণ

পুরোদমে কর্মযজ্ঞে ফিরেছে চট্টগ্রাম বন্দর

ঘূর্ণিঝড় হামুন’র শঙ্কায় চট্টগ্রাম বন্দরের কার্যক্রম কিছুটা গুটিয়ে নিরাপদস্থানে অবস্থান নিয়েছিলো লাইটারেজ জাহাজ। ফলে বর্হিনোঙ্গরে পণ্য ওঠানামা বন্ধ ছিলো একদিন। ঘুর্ণিঝড় হামুনের প্রভাব কেটে যাওয়ায় ২৪ঘন্টা পর আবারও পুরোদমে কর্মযজ্ঞে ফিরেছে চট্টগ্রাম বন্দর। বুধবার (২৫ অক্টোবর) সকাল ১০টা থেকে জেটি ও ইয়ার্ডে কার্যক্রম পুরোপুরি স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বন্দরের সচিব মোঃ ওমর ফারুক।

চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক বলেন, ‘আমাদের মোট ২২টি জাহাজকে জেটি থেকে চলে যেতে হয়েছিল। এর মধ্যে ১৩টি জাহাজ আবার ফেরত এসেছে। সকাল ১০টা থেকে জোয়ারের মধ্যে পর্যায়ক্রমে জাহাজগুলো ফিরে আসে। বাকি জাহাজগুলো দুপুরের পর জোয়ার শুরু হলে ফিরবে। এ মুহূর্তে বন্দরের কার্যক্রমে কোনো সমস্যা নেই। জেটি ও ইয়ার্ডে পণ্য পরিবহন, ওঠা-নামা স্বাভাবিকভাবে চলছে।’

লাইটার জাহাজ চলাচল নিয়ন্ত্রণকারী সংস্থার প্রধান নির্বাহী মাহবুব রশীদ বলেন, ‘আউটার থেকে মাদার ভ্যাসেলগুলো গভীর সাগরে নিরাপদে অবস্থান নিয়েছিল। সেগুলো ফিরলেও সাগর উত্তাল থাকায় লাইটার জাহাজ আউটারে পাঠানো কিছুটা বিঘ্নিত হচ্ছে। তবে কার্যক্রম শুরু ও স্বাভাবিক হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by