চট্টগ্রাম

প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ায় লক্ষ্মীপুরে বিএনপি নেত্রীর বিরুদ্ধে মামলা

  প্রতিনিধি ১২ ডিসেম্বর ২০২২ , ৭:৩৮:৫৭ প্রিন্ট সংস্করণ

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুর জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক নয়ন বেগমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা (আইসিটি) আইনে মামলা দায়ের করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ নিয়ে আপত্তিকর বক্তব্য দিয়ে একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেওয়ার ঘটনায় এ মামলা দায়ের করা হয়।
রোববার (১১ ডিসেম্বর) রাতে সদর থানায় মামলাটি দায়ের করেন জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আহছানুল কবির রিপন । তিনি সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।
অভিযুক্ত নয়ন সদর উপজেলার চররমনী ইউনিয়নের ৭.৮.৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত সদস্য (মেম্বার) ও জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক।
এজাহার সূত্র জানায়, ৯ ডিসেম্বর রাতে নয়ন ঢাকায় বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, সেতুমন্ত্রী ও আওয়ামী লীগকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়। সেই বক্তব্যের ভিডিও ‘আমির বাংলা’ নামে একটি ফেসবুক আইডিতে ছড়িয়ে দেওয়া হয়। মুহূর্তেই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোড়ন সৃষ্টি করে। ক্ষোভ ছড়িয়ে পড়ে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে। এটি বাদী আহছানুল কবির রিপন ও সাক্ষীদের নজরে পড়ে। এ ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে নয়নের বিরুদ্ধে লক্ষ্মীপুর সদর মডেল থানায় মামলা (২১/২০২২) দায়ের করা হয়েছে।
মামলার বাদী আহসানুল কবির রিপন বলেন, জাতির জনক ও প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগের নেতাদের নিয়ে অশালীন ও কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে ফেসবুকে ছড়িয়ে দেয় বিএনপি অনুসারীরা। এতে আওয়ামী লীগ ও দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। তাই এ ঘটনায় বিচার চেয়ে মামলা করা হয়েছে।
লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন মামলার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে নয়নের বিরুদ্ধে মামলা হয়েছে। আসামীকে গ্রেফতারে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by