খুলনা

বাগেরহাটে ৭ দিনের কঠোর লকডাউন

  প্রতিনিধি ২৩ জুন ২০২১ , ১০:৩৬:২৩ প্রিন্ট সংস্করণ

বাগেরহাট:

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় লোকসমাগম এড়াতে বাগেরহাটে সাতদিনের লকডাউন ঘোষণা করা হয়েছে।

বুধবার (২৩ জুন) বিকেলে ৫টায় জেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরিসভা শেষে জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান এ ঘোষণা দেন।

বৃহস্পতিবার (২৪ জুন) সকালে শুরু হওয়া এই লকডাউন ৩০ জুন মধ্যরাত পর্যন্ত এই লকডাউন কার্যকর থাকবে। লকডাউনের ফলে বাগেরহাটে গণ পরিবহন বন্ধ থাকবে। এক উপজেলা থেকে অন্য উপজেলায় লোকজনের চলাচল বন্ধ থাকবে। তবে কৃষি পন্য পরিবহন ও জরুরি সেবায় নিয়োজিত কর্মীরা এর আওতামুক্ত থাকবে।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান বলেন, জেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী করোনা প্রকোপ বৃদ্ধি পাওয়ায় জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন ৩০ জুন মধ্য রাত পর্যন্ত কার্যকর থাকবে। লকডাউনের বিধি নিষেধের বিষয়ে বিস্তারিত প্রজ্ঞাপনের মাধ্যমে জানানো হবে। মাইকিংসহ বিভিন্ন প্রচার মাধ্যমে লককডাউন মান্য করার জন্য প্রচার করা হবে। লকডাউন না মানলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন তিনি।

গত ২৪ ঘণ্টায় বাগেরহাটে নতুন করে ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে মারা গেছে তিনজন। এই নিয়ে বাগেরহাটে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৭৫২ জনে। মারা গেছেন ৭৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৩ জন। বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ৮৩৫ জন।

আরও খবর

Sponsered content

Powered by