চট্টগ্রাম

বান্দরবানে শেখ রাসেল দিবস পালন

  প্রতিনিধি ১৮ অক্টোবর ২০২২ , ৭:১০:৪২ প্রিন্ট সংস্করণ

বান্দরবান জেলা প্রতিনিধি:

সারাদেশের ন্যায় পার্বত্য বান্দরবান জেলা সদর সহ ৬টি উপজেলাতে শেখ রাসেল দিবস স্বতঃস্ফূর্তভাবে পালন করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৯তম জন্মদিন আজ। ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ড থেকে সেদিনের নিষ্পাপ শিশু রাসেলও রেহাই পায়নি।রাজনৈতিক,বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও কর্মসূচি ঘোষণা করা হয়েছে। গত বছর থেকে মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালিত হচ্ছে।

দিবসটি উপলক্ষে ১৮ই অক্টোবর মঙ্গলবার সকালে জেলার বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান পৃথক পৃথক ভাবে দিবসটি পালনের উদ্যোগ গ্রহন করেছে। সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হয়,জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউসার এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ক্যা শৈ হ্লা।

এছাড়াও জেলা প্রশাসনের আয়োজনে শেখ রাসেল দিবস উপলক্ষে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে শেখ রাসেল অস্থায়ী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ র‍্যালী ও আলোচনা সভা ও কেক কাটা হয়।
জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সরকারি,বেসরকারি প্রতিষ্ঠান,সামাজিক সংগঠনের উর্ধতন কর্মকর্তা এছাড়াও বিভিন্ন স্কুল,কলেজ মাদ্রাসার শিক্ষার্থীরাও অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।এদিকে শেখ রাসেল দিবস উপলক্ষে দলীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা ছাত্রলীগের আয়োজনে দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল ও শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ।বিকেল ৩টায় জেলার বঙ্গবন্ধু মুক্তমঞ্চে জেলা ছাত্রলীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

আরও খবর

Sponsered content

Powered by