চট্টগ্রাম

বান্দরবান পৌরসভার নতুন মেয়র মোঃ সামসুল ইসলাম

  প্রতিনিধি ২৬ জুন ২০২৩ , ৩:২৫:৪২ প্রিন্ট সংস্করণ

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি :

বান্দরবান পৌরসভার উপনির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. সামসুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য গত ১৫ এপ্রিল বান্দরবান পৌরসভার মেয়র মো. ইসলাম বেবি মৃত্যুবরণ করেন। এ কারণে নির্বাচন কমিশন গত ১লা জুন বান্দরবান পৌরসভার মেয়র পদে উপনির্বাচনের তারিখ ঘোষণা করে।

আগামী ১৭ জুলাই বান্দরবান পৌরসভার উপ-নির্বাচন   অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো,তবে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী মো. সামসুল ইসলাম ছাড়া অন্য কোন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতায় না থাকায় তিনি বেসরকারি ভাবে মেয়র পদে নির্বাচিত হন।

এদিকে সোমবার  ২৬ জুন সকালে বান্দরবান জেলা নির্বাচন অফিসার মোঃ রেজাউল করিম  সরকারি ভাবে বান্দরবান পৌরসভার মেয়র হিসেবে মোঃ সামসুল ইসলামের নাম ঘোষণা করেন। 

তিনি জানান, গত ১৮ জুন মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. সামসুল ইসলাম ছাড়া অন্য কেউ মনোনয়নপত্র জমা দেননি।

১৯শে জুন সোমবার মনোনয়নপত্র বাছাইয়ে সামসুল ইসলামের মনোনয়ন বৈধ হয়েছে। সে হিসেবে অন্য কোন প্রার্থী না থাকায় সামসুল ইসলাম কে বিনা প্রতিদ্বন্দ্বিতায়   মেয়র ঘোষণা করা হয়েছে।

বান্দরবান আওয়ামী লীগে তরুণ প্রজন্মের উদীয়মান ও ত্যাগী নেতা হিসেবে পরিচিত সামসুল ইসলাম ১৯৯২ সালে ছাত্রলীগের হাত ধরে রাজনীতিতে আসেন। পরে জেলা ছাত্রলীগের সভাপতি ও বর্তমানে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হওয়ার পর সামসুল ইসলাম জানান, জনগণের দোয়া ও দলের নেতাকর্মীদের প্রচেষ্টায় এ পর্যায়ে এসেছি। বান্দরবান পৌরসভার প্রয়াত মেয়র মোহাম্মদ ইসলাম বেবী এর  অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করার পাশাপাশি পৌরবাসীর নাগরিক সুবিধা ও অসুবিধাগুলো চিন্তা করে আগামীতে সর্বাত্মকভাবে কাজ করে যাবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন।

আরও খবর

Sponsered content

Powered by