চট্টগ্রাম

বিজয়নগরে প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্তের প্রতিবাদে ম্যানেজিং কমিটি সদস্য ও শিক্ষকদের প্রতিবাদ

  প্রতিনিধি ২৮ জুলাই ২০২১ , ৬:৪৩:৪৮ প্রিন্ট সংস্করণ

আলমগীর হোসেন, বিজয়নগর প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া:

 

বিজয়নগর উপজেলার চম্পকনগর মডেল উচ্চ বিদ্যালয়ের সভাপতির স্বাক্ষরিত সাময়িক বরখাস্তের প্রতিবাদে বিদ্যালয়টির শিক্ষক-কর্মচারী ও ৫ জন ম্যানেজিং কমিটির সদস্যসহ মোট ১৪ জন লিখিত প্রতিবাদলিপি গণমাধ্যমকে প্রেরণ করেন।

সম্মিলিত স্বাক্ষর করা প্রতিবাদ লিপিতে উল্লেখ্য করেন যে সভাপতি মোঃ শহিদুল হক চৌধুরী বিভিন্ন অনিয়ম, নিয়মবহির্ভূত কাজের বর্ণনা তুলে ধরে বলেন, সভাপতির দায়িত্ব পাবার পর থেকে ২/৩ জন অভিভাবক সদস্যদের নিয়ে নিজের স্বার্থে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে ব্যবহার করতে না পেরে কোন প্রকার বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির মিটিং না করে অবৈধ ভাবে ৪ বার কারণ দর্শানোর নোটিশ ও ২ বার সাময়িক বরখাস্ত করার মনগড়া নোটিশ প্রধান করেন। পরে একবার সাময়িক বরখাস্ত প্রত্যাহারের করার নোটিশও প্রদান করা হয়।

সভাপতি মোঃ শহিদুল হক চৌধুরী এমন নিয়মবহির্ভূত কাজে সার্বিক ইন্দন দিয়ে বিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি অবনতি করছে সভাপতির ছেলে মোঃ জিয়াউর রহমান চৌধুরী (সুমন) এর স্ত্রী ও বিজয়নগর উপজেলার নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের এক প্রধান শিক্ষক বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে।
সভাপতি মোঃ শহিদুল হক চৌধুরী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মোস্তফা কামাল উদ্দিন চৌধুরীকে চম্পকনগর মডেল উচ্চ বিদ্যালয়ের প্যাড নকল করে নিজের সাক্ষরে সাময়িক বরখাস্ত করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেন উক্ত বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোছাঃ রাহেলা বেগমকে।
মোছাঃ রাহেলা বেগম প্রতিবাদ লিপিতে স্বাক্ষর করে বলেন, একটি পত্রিকায় দেখলাম আমাকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এর দায়িত্ব দেওয়া হয়েছে, কখন কিভাবে দিয়েছে তা আমি নিজেই জানি না। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মোস্তফা কামাল উদ্দিন চৌধুরী কে সাময়িক বরখাস্ত করে আমাকে দায়িত্ব প্রদানের কথা বলা হলেও আমি একজন ম্যানেজিং কমিটির সদস্য হিসেবে কিছুই জানিনা।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মোস্তফা কামাল উদ্দিন চৌধুরী বলেন-“আমার বিরুদ্ধে সকল অভিযোগের একটা অভিযোগেরও প্রাতিষ্ঠানিক দালিলিক প্রমান নেই। সবই সভাপতিসহ ২/৩ জন অভিভাবক সদস্যকে প্রতিষ্ঠান থেকে অনৈতিক সুবিধা না দেওয়ার কারনে এই সব নিয়মবহির্ভূত কাজ করে যাচ্ছে।

আরও খবর

Sponsered content

Powered by