বরিশাল

মহান বিজয় দিবসে বরগুনার পাথরঘাটায় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

  প্রতিনিধি ১৭ ডিসেম্বর ২০২১ , ৭:২৮:১১ প্রিন্ট সংস্করণ

সাকিল আহমেদ,পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি:

মহান বিজয় দিবস এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয়ের ৫০ বছরে উপলক্ষে বরগুনার পাথরঘাটা মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠান থেকে রাজাকারের সন্তানদের আ.লীগের নেতৃত্বে দেখতে চাইনা এমন দাবি করেছেন পাথরঘাটার বীর মুক্তিযোদ্ধারা।

বৃহষ্পতিবার (১৬ই ডিসেম্বর) দুপুর ২ টায় পাথরঘাটা উপজেলা পরিষদের মাঠে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করেন সংরক্ষিত নারী আসনের (৩১৫, বরগুনা) সংসদ সদস্য বেগম সুলতানা নাদিরা সবুর। এসময় বক্তব্যে পাথরঘাটা উপজেলা মুক্তিযোদ্ধারা এ দাবি জানান। মুক্তিযোদ্ধারা বলেন, তৎকালীন সময়ের মুক্তিযুদ্ধের বিরোধীরাই বর্তমানে বিভিন্ন সুযোগ সুবিধা নেয়ার জন্য রাজনৈতিক উচ্চপর্যায়ে আসন গেড়ে রয়েছেন।

সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাবিবুর রহমান বলেন, আমরা যুদ্ধ করেছি আর রাজাকাররা আমাদের ঘর বাড়ি পুড়িয়েছে। স্বজনদের হত্যা করেছে। যারা পাকিস্থানের পক্ষ নিয়ে মুক্তিযোদ্ধা ও স্বজনদের হত্যা, বাড়িঘর জ্বালিয়েছে তাদের সন্তানেরা এখন আবার আওয়ামী লীগের নেতৃত্ব দেয়। বিজয়ের ৫০ বছরে তাদের নেতৃত্ব মেনে নিতে হয়। এটা লজ্জা ও দুঃখজনক। আমরা এ জন্য দেশ স্বাধীন করিনি। আমরা রাজাকারদের সন্তানদের নেতৃত্বে দেখতে চাইনা।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরা সবুর। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাকির হোসেনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, পৌর মেয়র আনোয়ার হোসেন আকন, সাবেক ডেপুটি কমান্ডার এমএ খালেক, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভিন, এমপি তনয়া ব্যারিস্টার হাচছানা নাদিরা সবুর। এছাড়াও উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, ইউপি চেয়ারম্যানসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উপজেলার ২২০ জন বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারকে সম্মাননা দেন সংরক্ষিত নারী আসনের সংসদ বেগম সুলতানা নাদির সবুর।

এসময় পৌর মেয়র ও ইউনিয়ন চেয়ারম্যানরা মুক্তিযোদ্ধাদের সকল প্রকার সুযোগ-সুবিধা শতভাগ দেয়ার আশ্বাস দিয়ে তাদের হোল্ডিং ট্যাক্স ফ্রী করে দেওয়ার ঘোষণা দেন।

আরও খবর

Sponsered content

Powered by