ঢাকা

মানব ও সমাজ কল্যাণ সংসদের বৃক্ষরোপন ও দানমূলক কর্মসূচী

  প্রতিনিধি ৭ আগস্ট ২০২১ , ৫:৪৮:১৯ প্রিন্ট সংস্করণ

সাইফুল ইসলাম (শুভ)  গাজীপুর সদর প্রতিনিধি :
মানবতার ছোঁয়ায় ফিরে আসুক শান্তি। এই স্লোগানকে বুকে ধারণ করে, একমাত্র আল্লাহর সন্তুষ্টির মাধ্যমে নেকী অর্জনের উদ্দেশ্যে, মানব ও সমাজ কল্যাণ সংসদের বৃক্ষরোপণ ও দান মূলক কর্মসূচী অনুষ্ঠিত হয়, গাজীপুর সদর উপজেলার পিরুজালী গ্রামে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মানব ও সমাজ কল্যাণ সংসদ এর প্রতিষ্ঠাতা পরিচালক মোহাম্মদ মহসিন রানা সরকার।
উক্ত অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা পরিচালক মোহাম্মদ মহসিন রানা সরকার।
তিনি তার বক্তব্যে বলেন মানব ও সমাজ কল্যাণ সংসদ একটি নির্দলীয় অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন। এই সংগঠনের একমাত্র উদ্দেশ্য হল সমাজে মানবতার ফেরিওয়ালা হিসেবে সৎ, সুন্দর ও সঠিক কাজ করার মাধ্যমে, একমাত্র আল্লাহর সন্তুষ্টি ও নেকী অর্জন।
তিনি তার বক্তব্যে আরোও বলেন, মানব ও সমাজ কল্যাণ সংসদ, এমন একটি প্ল্যাটফর্ম যার মাধ্যমে মানব ও সমাজের কল্যাণে সর্বদা কাজ করে যাবে অত্র সংগঠনের মানবতার ফেরিওয়ালা সকল সহযোদ্ধা বৃন্দ। তিনি তার বক্তৃতায় সকল মানবিক  সহযোদ্ধাদের সবসময় সৎ, সুন্দর, সঠিক পথে অঠুঠ থেকে মানবতার কান্ডারী হিসাবে সপ্নের সংগঠন মানব ও সমাজ কল্যাণ সংসদকে সমাজে সু-প্রতিষ্ঠিত করার আহবান জানিয়ে সকলের জন্য মহান আল্লাহর  কাছে দোয়া প্রার্থনা করে তার বক্তব্য সমাপ্ত করেন।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম (শুভ), কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল-নোমান,দপ্তর সম্পাদক সাজিদ, ধর্ম বিষয়ক সম্পাদক সৌরভ, ক্রীড়া সম্পাদক আসিফ সরকার, প্রচার সম্পাদক লিমন ও কার্যনির্বাহী সদস্যরা এবং আরও অনেকে।
উক্ত বৃক্ষরোপণ ও দান মূলক কর্মসূচিতে বৃক্ষ : কদম ফুল গাছ,কৃষ্ণচূড়া, নারিকেল, কদবেল, লটকন, আম্রোপালি আম, জাম, চালতা, কামরাঙ্গা, আমড়া, লাল পেয়ারা, কেজি পেয়ারা, দেশি আম, এবং আরও বিভিন্ন আকৃতির গাছ, মহাগ্রন্থ আল- কোরআন, তিনজন লেখকের হাদীস গ্রন্থ ও দোয়ার বই এবং হাত ধোয়ার জন্য সাবান পৌছে দেওয়া হয় পিরুজালীর-সরকার পাড়া জামে মসজিদ, পিরুজালী আমানিয়া ফাজিল বি.এ মাদ্রাসা, সরকারপাড়া পাঞ্জেগানা মসজিদ, আকন্দপাড়া হাফিজিয়া মাদ্রাসা, আকন্দপাড়া জামে মসজিদ, পশ্চিম আলিম পাড়া জামে মসজিদ, আলিম পাড়া হাফিজিয়া মাদ্রাসা, আলিম পাড়া প্রাথমিক বিদ্যালয়, পিরুজালী দারুসসুন্না হাফিজিয়া মাদ্রাসা, পিরুজালী মাহমুদিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা এবং ময়তা পাড়া জামে মসজিদে। সকল প্রতিষ্ঠানে ৪-৫ টি করে ফলের বৃক্ষ রোপন করা হয় এবং পিরুজালী-মির্জাপুর কানেক্টেড ব্রিজ হতে শুরু করে কাচারীপাড়া হয়ে সরকারপাড়া কালবার্ট হয়ে পিরুজালী হাটখোলা ব্রিজ পর্যন্ত ফলজ ও বনজ বৃক্ষ রোপন করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by