চট্টগ্রাম

রায়পুরে বিধবা কোহিনূরের মানবেতর জীবনযাপন, প্রধানমন্ত্রীর কাছে একটি ঘরের আবেদন

  প্রতিনিধি ২০ এপ্রিল ২০২১ , ৬:২৩:৪১ প্রিন্ট সংস্করণ

বিধবা কোহিনূরের মানবেতর জীবনযাপন

ইমতিয়াজ উদ্দিন: রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি:

তিন সন্তান ও স্বামী নিয়ে সংসার জীবন ভালোই চলছিলো কোহিনূর আক্তারের, স্বামী নাইট গার্ড হিসেবে কাজ করতো সায়ত্ব শাসিত প্রতিষ্ঠান পীর ফজলুল্লাহ ইসলামী মিশন দাখিল মাদ্রাসায়, বেতন পেত দশ হাজার টাকা।

২০১৬ সালে হঠাৎ স্বামীর মৃত্যুর ঝড়ে সব স্বপ্ন উলট পালট হয়ে যায়, বর্তমানে প্রতিবন্ধি এক ছেলেসহ দুই ছেলে এক মেয়ে নিয়ে বসবাস করছেন অন্যজনের দেওয়া অস্থায়ী এক রুমের ছোট্ট ঘরে এবং খেয়ে না খেয়ে কোন রকম দিন পার করছে।

বাস্তব গল্পটি হলো লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার ০৬ নং কেরোয়া ইউনিয়নের ০২ নং ওয়ার্ড আনোয়ার উল্যা মৌলভী সাহেবের বাড়ীর মৃত আরিফ হোসেনের পরিবারের বর্তমান জীবনের গল্প। আরিফের বিধবা স্ত্রী বলেন তিন সন্তান নিয়ে বর্তমানে মানবেতর জীবন পার করছি আমার ছেলে প্রতিবন্ধি ও আমি বিধবা হলেও সরকার থেকে আমরা কোন ভাতা পাইনা।

তিনি বলেন,

এক রুমের ছোট্ট ঘরে এতোজন মানুষ থাকতে হিমশিম খাচ্ছি, সরকার অনেককে অনেক ঘর দিচ্ছে তাই আমি সরকারের কাছে একটি ঘর ভিক্ষা চাই যেনো আমি আমার সন্তানদের নিয়ে ভালোভাবে বসবাস করতে পারি। আমাকে একটি ঘর দিলে আমি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নামাজ পড়ে দোয়া করে দেবো। এলাকার মানুষ বলেন আমরা মাঝে মাঝে তাদেরকে কিছু খাদ্য সহায়তা দিয়ে থাকি যা দিয়ে তারা কোনমতে তাদের সংসার পরিচালনা করে থাকে আমরা চাই সরকার তাদের জন্য উপযুক্ত ব্যাবস্থা গ্রহন করুক যাতে তারা ভালোভাবে জীবনযাপন করতে পারে।

আরও খবর

Sponsered content

Powered by