চট্টগ্রাম

রুমায় অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাসহ দুই শ্রমিক অপহৃত

  প্রতিনিধি ১৮ মার্চ ২০২৩ , ৬:৫৭:১৯ প্রিন্ট সংস্করণ

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি :

বান্দরবানে রুমা উপজেলার নির্মাণাধীন সড়কের দায়িত্বে থাকা অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সহ দুই শ্রমিককে  অপহরণ করেছে সন্ত্রাসীরা।

বৃহষ্পতিবার (১৬ মার্চ) বিকালে রুমার কেওক্রাডং সড়কে কাজ করার সময় তাদেরকে অপহরণ করা হয়। ধারনা করা হচ্ছে  পাহাড়ি সশস্ত্র সংগঠন৷ কুকি চিন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর সদস্যরা তাদের  অপহরণ করেছে।ইতি মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে  তাদের পরিচালিত ভাটে কুকি নামক একটি একাউন্টে নিখোঁজ অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তার ছবি পোস্ট করে এই দাবী করা হয় তারাই অপহরণের সাথে জড়িত।

অপহৃতরা হলেন- সেনাবাহিনীর ২৬ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো. আনোয়ার হোসেন (৫৪), ট্রাক চালক মো. মামুন (২৯) ও শ্রমিক আব্দুর রহমান (২৭)। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সেনাবাহিনীর চলমান নির্মাণাধীন রুমা উপজেলা -বগালেক-কেওক্রাডং সড়ক  নির্মাণে কাজ করছিল সেনাবাহিনীর ২৬ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো. আনোয়ার হোসেনসহ ২ শ্রমিক। কাজ চলাকালীন সময় বৃহষ্পতিবার বিকালে হঠাৎ করে সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের সদস্যরা এসে তাদেরকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনার পর থেকে স্থানীয়দের মাঝে আতংক বিরাজ করছে।  

এ বিষয়ে রুমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আলমগীর হোসেন জানান, অপহরণ হওয়ার খবর শুনেছি। তবে অপহৃত পরিবারের পক্ষ থেকে কেউ এখনো থানায় অভিযোগ করেনি।

উল্লেখ্য  সন্ত্রাসী তৎপরতায় নিরাপত্তার কথা বিবেচনা করে সম্প্রতি রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় দেশি-বিদেশি পর্যটক ভ্রমণের উপর প্রশাসন অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা জারি করেছে। এসব এলাকায় সেনাবাহিনী ও র‍্যাবের সন্ত্রাস ও জঙ্গিবিরোধী অভিযান চলছে। 

আরও খবর

Sponsered content

Powered by