দেশজুড়ে

শাজাহানপুরে বাল্য বিয়ের দায়ে বর-কণে সহ ৪জনের জেল-জরিমানা

  প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০২০ , ৩:৫৯:০১ প্রিন্ট সংস্করণ

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি:

বগুড়া শাজাহানপুর উপজেলায় বাল্যবিয়ে বন্ধে তৎপর উপজেলা প্রশাসন। শনিবার উপজেলার মাদলা ইউনিয়নের সিঙ্গারপাড়া গ্রামে বাল্যবিয়েতে জড়িত থাকার অভিযোগে ৪ জনকে অর্থদন্ডসহ কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত শুক্রবার ওই গ্রামের অপ্রাপ্ত বয়স্ক দুই ছেল মেয়ের মধ্যে বিয়ে হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাজাহানপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশিক খান জানান, শাজাহানপুর উপজেলার মাদলা ইউনিয়নের সিঙ্গারপাড়া এলাকায় বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ মোতাবেক মোবাইল কোর্ট পরিচালনা করে ৪ জনকে অর্থদন্ড ও কারাদন্ড প্রদান করা হয়। গত ১৮ সেপ্টেম্বর এ বাল্যবিয়ে সংঘটিত হয়। অপ্রাপ্তবয়স্ক ছেলে মো. পারভেজ (১৪) ও মেয়ে সুমাইয়া আক্তার(১৫) উভয়কে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৭ (২) ধারায় ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে ছেলেকে যশোর শিশু উন্নয়ন কেন্দ্র এবং মেয়েকে রাজশাহী সেফ হোমে প্রেরণের নির্দেশ প্রদান করা হয়।

 

এ বাল্যবিবাহে সহায়তা করায় মেয়ের বাবা মো. ছোলেমান মণ্ডল (৪৫) এবং ছেলের মামা মো. শাহাদত হোসেন (৩৫) কে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারায় প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা এবং উভয়কে ৬ মাসের কারাদণ্ড প্রদান করে বগুড়া জেলা কারাগারে প্রেরণ করা হয়।

 

আরও খবর

Sponsered content

Powered by