চট্টগ্রাম

সরকারের দেয়া সহযোগিতার সঠিক ব্যাবহার করতে হবে – পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং

  প্রতিনিধি ১৬ জুন ২০২৩ , ৬:৪৩:৩৮ প্রিন্ট সংস্করণ

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি :

বর্তমান সরকারের আমলে নারীর আর্থসামাজিক উন্নয়নে ব্যাপক কর্মকাণ্ড বাস্তবায়ন করেছে।
জননেত্রী শেখ হাসিনার উদারতায় পার্বত্য বান্দরবানের দুর্গম এলাকা গুলোতে এখন উন্নয়নের ছোয়ায় মানুষের জীবনমানের উন্নয়নের পাশাপাশি,শিক্ষা,যোগাযোগ সহ বিভিন্ন সেক্টরে ব্যাপক উন্নয়ন হয়েছে।
এছাড়াও সরকারের সদিচ্ছার কারনে পার্বত্য অঞ্চলের সমতল থেকে দুর্গম এলাকায়  সমাজের পিছিয়ে পড়া প্রশিক্ষিত ও অসচ্ছল নারীদের আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টির ব্যাবস্থাও করেছে সরকার।

বান্দরবানে পার্বত্য উন্নয়ন বোর্ডের আয়োজনে  পার্বত্য জেলার প্রশিক্ষিত ও অসচ্ছল মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমনটা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।
তিনি বলেন সরকারের ট্যাক্সের টাকায় আজকে যে সকল প্রশিক্ষিত অসচ্ছল মহিলাদের  এই সেলাই মেশিন সহায়তা প্রদান করা হচ্ছে তারা যেনো এর সঠিক ব্যাবহারের মাধ্যমে নিজের পরিবারের আয়ের উৎস হতে পারে।

বৃহস্পতিবার ১৫ই জুন বিকেল ৪ টায় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর নিজ বাসভবনের হল রুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।
অনুষ্ঠানে মোট ১১ লক্ষ ৭৮ হাজার টাকা ব্যায়ে মোট ১০৫ টি সেলাই মেশিন বান্দরবান  সদর উপজেলা  সহ ৬ টি উপজেলার প্রশিক্ষিত অসচ্ছল নারীদের মাঝে বিতরণ করা হয়।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট(এডিএম),উম্মে কুলসুম,সহকারী পুলিশ সুপার মোঃ মোজাফফর হোসেন,উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন ইয়াছির আরাফাত,জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ,পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র সৌরভ দাশ শেখর,পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ সামসুল ইসলাম।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ও উপজেলা হতে আগত উপকার ভোগী,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

আরও খবর

Sponsered content

Powered by