খেলাধুলা

সুপার টুয়েলভে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ নেদারল্যান্ডস

  প্রতিনিধি ২০ অক্টোবর ২০২২ , ৬:৩৬:৪৫ প্রিন্ট সংস্করণ

বাংলাদেশ ও নেদারল্যান্ডসের অধিনায়ক। ছবি: সংগৃহীত

ভোরের দর্পণ ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ প্রতিদ্বন্দ্বিতা ম্যাচে নামিবিয়াকে ৭ রানে হারাল সংযুক্ত আরব আমিরাত। টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসের নিজেদের প্রথম জয়ও তুলে নিল আমিরাত। তবে এ ম্যাচ খেলা দুদলই চলমান আসর থেকে বিদায় নিয়েছে। ফলে এই গ্রুপ থেকে সুপার টুয়েলভ নিশ্চিত করেছে নেদারল্যান্ডস। একই গ্রুপে থাকা শ্রীলংকা সুপার টুয়েলভে আগেই পা রেখেছে।

আজ বৃহস্পতিবার জিলংয়ে প্রথমে ব্যাট করা আমিরাত মুহাম্মদ ওয়াসিমের ফিফটিতে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৪৮ রান তোলে। জবাবে ডেভিড ভিসার শেষের ঝড়ও জয় এনে দিতে পারেনি নামিবিয়াকে। ৮ উইকেট হারিয়ে ১৪১ রানে থামে তারা।

১৪৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে নামিবিয়া। তবে শেষদিকে হাল ধরেন তারকা অলরাউন্ডার ভিসা। ঝড়ো ব্যাটিংয়ে ফিফটিও করে নেন। তবে ওয়াসিমের বলে তিনি আউট হলে স্বপ্ন ভেঙে যায় নামিবিয়ার। ৩৬ বলে ৩টি চার ও সমান ছক্কা হাঁকিয়ে ৫৫ করেন ভিসা। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান করে অপরাজিত থাকেন রুবেন ট্রাম্পেলম্যান।

আমিরাত বোলার বাসিল হামীদ ও জাহুর খান ২টি করে উইকেট নেন।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ওয়াসিমের হাফসেঞ্চুরিতে মোটামুটি সংগ্রহ পায় আমিরাত। এই ওপেনার ৪১ বলে একটি চার ও ৩টি ছক্কায় ৫০ রান করে বেন শিকোঙ্গোর বলে আউট হন। ৪৩ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক সিপি রিজওয়ান।

ম্যাচ সেরা হন ব্যাটে-বলে দারুণ করা মুহাম্মদ ওয়াসিম।

আরও খবর

Sponsered content

Powered by