খেলাধুলা

২৪তম গ্র্যান্ড স্লামে ৫০ বছর পুরোনো রেকর্ড ছুঁলেন জকোভিচ

  প্রতিনিধি ১১ সেপ্টেম্বর ২০২৩ , ৪:৩৩:৪৫ প্রিন্ট সংস্করণ

২৪তম গ্র্যান্ড স্লামে ৫০ বছর পুরোনো রেকর্ড ছুঁলেন জকোভিচ

আরও একটি গ্র্যান্ড স্লামের জয়ের শিরোপা উঁচিয়ে ধরলেন টেনিসের বর্তমান তারকা নোভাক জকোভিচ। শুধু তাই নয়, টেনিস ইতিহাসের রেকর্ডেও নাম লেখালেন এ সার্বিয়ান তারকা। ইউএস ওপেনের শিরোপা জিতে টেনিস ইতিহাসে সর্বোচ্চ গ্র্যান্ড স্লাম জয়ী অস্ট্রেলিয়ান কিংবদন্তি মার্গারেট কোর্টের পাশে বসলেন জকোভিচ।

দুজনেরই এখন গ্র্যান্ড স্লাম সংখ্যা সমান ২৪টি। আর একটি শিরোপা জিতলেই টেনিসের সর্বোচ্চ গ্র্যান্ড স্লামজয়ী তারকা হবেন জকোভিচ। এই জয়ের ফলে মার্কিন যুক্তরাষ্ট্রের তারকা নারী টেনিস খেলোয়াড় সেরেনা উইলিয়ামসকেও ছাপিয়ে গেছেন তিনি।

রোববার রাতে রাশিয়ার দানিল মেদভেদেভকে সরাসরি ৩-০ সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হন জকোভিচ। তিন সেটেই দাপট দেখিয়ে জকোভিচ জয় তুলে নেন ৬-৩, ৭-৬ (৭-৫), ৬-৩ গেমে। ১ ঘণ্টা ৪৪ মিনিটের এই জয়ের মধ্যে দিয়েই গত ৫০ বছর ধরে অক্ষত থাকা মার্গারেট কোর্টের এককভাবে সর্বোচ্চ গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ডে ভাগ বসালেন জকোভিচ।

রেকর্ড গড়া এই জয়ের পর জোকোভিচ বলেন, ‘এটা আমার কাছে পৃথিবীর সবকিছু। আমি সত্যিই আমার শৈশব স্বপ্নের ভেতর আছি। যখন আমি স্বপ্ন দেখেছিলাম এই খেলাটির সর্বোচ্চ চূড়ায় ওঠার লড়াই করার। এ জন্য আমাকে ও আমার পরিবারকে অনেক কঠিন সময়ও পার করতে হয়েছিল।’

আরও খবর

Sponsered content

Powered by