ঢাকা

গাজীপুরে পূর্ব শত্রুতার জেরে হামলা, গ্রেফতার ৪

  প্রতিনিধি ২৭ ফেব্রুয়ারি ২০২২ , ৬:৩৮:৫৯ প্রিন্ট সংস্করণ

সাইফুল ইসলাম শুভ, গাজীপুর সদর প্রতিনিধি:

গাজীপুর সদর উপজেলায় পূর্ব শত্রুতার জেরে হামলায় চালিয়েছে দুর্বৃত্তরা। এতে কামরুজ্জামানসহ (৪০) গুরুতর আহত হন আরো দুই জন। এ ঘটনায় কামরুজ্জামান বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে আরো ৬ জনকে অজ্ঞাত রেখে জয়দেবপুর থানায় মামলা দায়ের করেন করেন।

পড়ে এ ঘটনায় শনিবার (২৬ ফেব্রুয়ারি) রাতে অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করেন পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, সদর উপজেলার
পিরুজালী ইউনিয়নের বর্তাপাড়া গ্রামের মৃত মমর উদ্দিনের ছেলে আবুল কালাম ( ৬০ ), আঃ আলী সরকারের ছেলে দুলাল সরকার ( ৪০ ), আবুল কালামের ছেলে সাইম ( ২৫ ),ও মেয়ে সুরিয়া বেগম ( ৪৫ ),।

মামলা সূত্রে জানা যায়, গত বছরের ৬/০৪/২০২১ তারিখে গাজীপুর সদর সাব – রেজিস্ট্রি অফিসের (রেজিস্ট্রিকৃত ৪৩৮৯ নং) আমমোক্তারনামা দলিল মূলে কামরুজ্জামান পিরুজালী মৌজায় এস.এ খতিয়ান নং ১০৬২ , আর এস খতিয়ান নং -১১৬৭ , সি.এস ও এস.এ দাগ নং -২৫১ .আর . এস -১২৯০ নং দাগের ৩৫ শতাংশ সম্পত্তি ক্রয় সূত্রে মালিকানা লাভ করেন।

পরে জমির চারপাশে বাউন্ডারী ওয়ালসহ একটি টিনের ছাপড়া ঘর নির্মাণ করে শান্তিপূর্ন ভাবে ভোগদখল করে আসতেছিল । এর কিছু দিন পর থেকে আসামীরা জোর পূর্বক দখল করার জন্য বিভিন্ন অপচেষ্টায় লিপ্ত হয়ে বাদীকেসহ আরো কয়েক জনকে বিভিন্ন ধরনের ভয়ভীতি ও খুন জখমের হুমকি দিয়া আসিতেছিল আসামীরা।

গত ২৪ ফেব্রুয়ারি দুপুর ১২টার দিকে বাদী তাদের মালিকানাধীন বর্ণিত সম্পত্তি দেখাশুনা করার জন্য জমিতে গেলে আসামী আবুল কালাম, দুলাল সরকার ও সাইম বাদীকে জমি হইতে চলে যাইতে বলে । তখন বাদী প্রতিবাদ করলে এলোপাথারী ভাবে মারপিট করে, এতে কামরুজ্জামান গুরুতর আহত হয়।একপর্যায়ে তারা বাউন্ডারী ওয়াল ভাংচুর করে।

এমন অবস্থায় ২৫ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০টার দিকে আসামীরাসহ সহযোগী অজ্ঞাত ৫/৬ জন সন্ত্রাসী বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে জমি দখলের চেষ্টা করে । তখন এ ঘটনার সংবাদ পেয়ে কামরুজ্জামান ও নিয়োজিত জমির কেয়ারটেকার কবির হোসেনসহ আরো দুই জন জমিতে গিয়ে আসামীদের কার্যকলাপের প্রতিবাদ করলে তাদেরকে এলোপাথারী ভাবে মারপিট করে। এতে গুরুতর আহত হয়ে ডাক চিৎকার শুরু করলে স্থানীয়রা তাদের উদ্ধার করে।

এঘটনায় পরের দিন কামরুজ্জামান বাদী হয়ে জয়দেবপুর থানায় (মামলা নং ১৭/৩১) একটি মামলা দায়ের করলে পুলিশ চারজনকে গ্রেপ্তার করে।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দিন জানান, এ ঘটনায় ইতিমধ্যে চার জনকে গ্রেপ্তার করে রোববার দুপুরে আসামীদের কোর্টে হাজতে পাঠানো হয়েছে, বাকিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by