চট্টগ্রাম

রায়পুরে তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে ঘর পেলেন ৮৫ টি পরিবার

  প্রতিনিধি ২১ জুলাই ২০২২ , ৬:৫০:১০ প্রিন্ট সংস্করণ

ইমতিয়াজ মিশরী, রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি:

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার বিভিন্ন ইউনিয়নে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর পেলেন ভূমিহীন ও গৃহহীন ৮৫ টি পরিবার। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সরকারি খাস জমি ও ক্রয়কৃত জমিতে এসব গৃহ নির্মিত হয়েছে।
রায়পুর উপজেলা নির্বাহী অফিসার অনজন দাশ বলেন, মুজিববর্ষে একটি মানুষও গৃহহীন থাকবে না” মুজিব শতবর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর এ ঘোষণাকে বাস্তবায়নের লক্ষ্যে কাজ করেছে রায়পুর উপজেলা প্রশাসন। সে লক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের জন্য সারাদেশের ন্যায় রায়পুরেও সরকারি খাস জমি ও ক্রয়কৃত জমিতে ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ করে দেয়া হয়েছে। ইতোমধ্যে তৃতীয় পর্যায়ে নির্মিত ৩০০টি ঘরের মধ্যে প্রথম ধাপে ২১৫টি ঘর নির্মাণ করে গৃহহীনদের মাঝে বরাদ্দ দেওয়া হয়েছে। এবং বৃহস্পতিবার (২১ জুলাই) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আরোও ৮৫ টি ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, “আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” মুজিববর্ষে এই শ্লোগান বাস্তবায়নের লক্ষ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নে খাস জমি ও ক্রয়কৃত জমিতে গৃহহীন ও ভূমিহীন ৪৬৫ টি পরিবারকে আবাসন তৈরি করে বরাদ্দ দেয়া হয়েছে। প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ১৬৫টি এবং তৃতীয় পর্যায়ে আরও ৩০০টি পরিবারসহ মোট ৪৬৫টি পরিবার ২ শতক জমিসহ ঘর পেয়েছে। এর মধ্যে আজ ২১ জুলাই প্রধানমন্ত্রী ৮৫ টি পরিবারকে ২ শতক জমি ও ঘর উপহার প্রদান করেন।

আরও খবর

Sponsered content

Powered by