চট্টগ্রাম

চট্টগ্রামে আজ বিএনপি’র তারুণ্য সমাবেশ

  প্রতিনিধি ১৩ জুন ২০২৩ , ৬:৪৫:৪৪ প্রিন্ট সংস্করণ


চট্টগ্রাম ব্যুরো :

সন্ত্রাস, নৈরাজ্য, ফ্যাসিবাদের পতন ঘটিয়ে দেশে জনগণের ভোটাধিকার নিশ্চিতের চলমান আন্দোলনের অংশ হিসেবে দেশজুড়ে তরুণ ভোটারদের উদ্ধুদ্ধ করতে “তারুণ্যের সমাবেশ“ করার কর্মসূচী গ্রহণ করেছে বিএনপি। তারই ধারাবাহিকতায় যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে চট্টগ্রাম নগরীতে আজ বুধবার (১৪জুন) এ তারুণ্য সমাবেশ অনুষ্ঠিত হবে। নগরীর আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য এ তারুণ্য সমাবেশের সার্বিক প্রস্তুতি তুলে ধরতে চট্টগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি ও চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তির সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু।
এ সময় তিনি বলেন, দেশের সামগ্রিক চিত্র ভয়াবহ। ক্ষমতাসীন দলের লুটপাট আর দুর্নীতি দেশকে আবারও তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। মানুষের মৌলিক অধিকার আজ বিপন্ন। দেশের স্বকীয়তা বিসর্জন দিয়ে নিজেদের স্বার্থ হাসিলের জন্য বিদেশী প্রভুদের মনোরঞ্জনে ব্যস্ত সরকার। মানুষ কথা বলতে পারে না। রাজনীতিকে নির্বাসনে পাঠানোর এক ঘৃণ্য চক্রান্তে মেতেছে এ অবৈধ সরকার। তরুণরা ভোটাধিকার প্রয়োগ থেকে বঞ্চিত। দেশের মানুষের অধিকার আদায়ের যে সংগ্রাম চলছে তা বাস্তবায়নে তরুণদের এগিয়ে আসতে হবে। তাই তরুণদের নিয়ে এ সমাবেশ আয়োজন করা হয়েছে।
নিশিরাতে ভোট আয়োজন করে তারা বিশ্বময় নিন্দিত হয়েছে। ফলে বহিঃবিশ্ব আমাদের দেশের ওপর নানা ধরণের বিধি নিষেধ আরোপ করছে, যা দেশের সম্মানহানি ঘটিয়েছে। তাতেও তাদের বোধোদয় ঘটছে না। স্যাংশন, ভিসানীতিসহ বিভিন্ন অপমানজনক পদক্ষেপ দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে প্রশ্নবিদ্ধ করেছে। তাই এ অবৈধ সরকারকে বিধায় নিয়ে নিরপেক্ষ ও নির্দলীয় সরকার প্রতিষ্ঠার একদফার আন্দোলন গড়ে তোলার
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, সাধারণ সম্পাদক রাজিব আহসান, ছাত্রদলের সভাপতি রনকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, কেন্দ্রীয় যুবদলের নুরুল ইসলাম নয়ন, চট্টগ্রাম বিভাগীয় সহ সভাপতি ও চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচএম রাশেদ খান, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, মহানগর ছাত্রদলের আহবায়ক মোঃ সাইফুল আলম, সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিনসহ বিভিন্ন জেলা, থানা ও ওয়ার্ড নেবৃন্দ।

আরও খবর

Sponsered content

Powered by