চট্টগ্রাম

চন্দ্রগঞ্জে বাজারে অগ্নীকান্ড ৩ দোকানের মালামাল পুড়েগেছে

  প্রতিনিধি ১২ নভেম্বর ২০২২ , ৬:৫৩:১৪ প্রিন্ট সংস্করণ

মোহাম্মদ হাছান, চন্দ্রগঞ্জ(লক্ষ্মীপুর) প্রতিনিধি:

সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন পালপাড়া নতুন বাজারে শুক্রবার দিবাগত রাতে অগ্নীকান্ডের ঘটনা ঘটেছে। এতে বাজারের তিনটি দোকানের প্রায় ৩০ লাখ টাকার মালামাল পুড়েগেছে।
জানাযায়, শুক্রবার দিবাগত রাত ১১টার দিকে পালপাড়া নতুন বাজারের নুরু হার্ডওয়ার নামক দোকানে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে অগ্নীকান্ডের সূত্রপাত হয়ে তা মুহুর্তে পার্শ্ববর্তী নুর মোহাম্মদের মুদী দোকান ও রাজুর হোটেলে ছড়িয়ে পড়ে। বাজার মসজিদের মাইক থেকে মোয়াজ্জেন বাজারে অগ্নীকান্ডের ঘটনার কথা ঘোষণা দিলে বাজারের ব্যবসায়ি ও পার্শ্ববর্তী গ্রামগুলো থেকে সহস্ত্রাধিক নারী পুরুষ ছুটে এসে স্থানীয় ভাবে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
বাজার ব্যবসায়ি সমিতির সাধারণ সম্পাদক মোঃ রফিক জানান, শুক্রবার ছিল বাজারের দিন। বাজারের দোকানদাররা বেছা কেনা করে রাতে যখন দোকান বন্ধ করে বাড়িতে চলে যাচ্ছে তখন বন্ধ থাকা নুর মোহাম্মদের মালিকানাধীন নুরু হার্ডওয়ারে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে অগ্নীকান্ডের সুত্রপাত হয়। মসজিদের মাইকে মোয়াজ্জেন আগুন লাগার কথা ঘোষণা দেওয়ার পর চার দিক থেকে হাজার হাজার গ্রামবাসী আগুন নিভানোর জন্য বালতি কলস নিয়ে এসে জীবনের ঝুঁকি নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনচার্জ তাওহীদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন গ্রামবাসীর এমন উদ্যোগ সত্যি প্রশংসার যোগ্য।

আরও খবর

Sponsered content

Powered by