শিক্ষা

চবির ৯ দৃষ্টি প্রতিবন্ধী ছাত্রীকে শিক্ষা উপকরণ বিতরণ

  প্রতিনিধি ২৯ আগস্ট ২০২৩ , ৭:১৫:৪৪ প্রিন্ট সংস্করণ

প্রতিবন্ধী পরিসেবা এবং তথ্য কেন্দ্র (সিএসআইডি) এমটিবি ফাউন্ডেশনের উদ্যোগে চবির ৯ জন দৃষ্টি প্রতিবন্ধী ছাত্রীকে শিক্ষা সহায়ক উপকরণ হিসেবে স্মার্ট ডিজিটাল রেকর্ডইং ডিভাইস প্রদান করা হয়েছে। সোমবার (২৮ আগস্ট) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রেজিস্ট্রার অফিসের কনফারেন্স রুমে এই শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ, প্রতিবন্ধী পরিসেবা এবং তথ্য কেন্দ্রের প্রোগ্রাম ম্যানেজার আক্তার হোসেন।

শিক্ষা উপকরণ পেয়ে অনুভূতি ব্যক্ত করে দৃষ্টি প্রতিবন্ধী ছাত্রী মাফিয়া আক্তার বলেন, এই ডিভাইসটি আমাদের পড়ালেখাকে অনেক সহজ করবে। আমরা সবাই আজ খুবই আনন্দিত এই স্মার্ট ডিভাইসটি পেয়ে। ধন্যবাদ সিএসআইডি এবং এমটিবিকে।

আরেক শিক্ষার্থী সোনাই খাতুন বলেন, সিএসআইডি’র এই ধরণের সহযোগিতা সব সময় অব্যাহত রাখার জন্য সিএসআইডি এবং এমটিবি ফাউন্ডেশনকে জোর অনুরোধ করছি।

প্রধান অতিথির বক্তব্যে কে এম নূর আহমদ বলেন, বিভিন্ন দাতা সংস্থা এভাবে এগিয়ে আসলে প্রতিবন্ধী ব্যক্তিদের আর পিছিয়ে থাকতে হবে না। তিনি এই মহতি উদ্যেগের জন্য সিএসআইডি এবং এমটিবি ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান।

প্রতিবন্ধী ছাত্র সমাজ চট্টগ্রাম বিশ^বিদ্যালয় (ডিসকো) সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম বলেন, সিএসআইডি চবির দৃষ্টি প্রতিবন্ধী ছাত্রীদের গত এক বছর ধরে টিউশন ফি, পরিবহন খরচ, প্রশিক্ষণ, কর্মসংস্থান এবং সহায়ক উপকরণ প্রদান করে আসছেন। আমরা সিএসআইডি’কে ধন্যবাদ জানাচ্ছি এবং আশা করবো এ ধরণের সহযোগীতা ভবিষ্যতেও চলমান থাকবে।

আরও খবর

Sponsered content

Powered by