বরিশাল

ঝালকাঠির ষাইটপাকিয়া সড়কের বেহাল দশা

  প্রতিনিধি ২৪ জানুয়ারি ২০২১ , ৩:২৮:৫৩ প্রিন্ট সংস্করণ

আতাউর রহমান,ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠির ষাইটপাকিয়া বাসস্টপেজ থেকে চাকলার বাজার প্রায় ৫ কিলোমিটার পথ যাতায়াতের অনুপযোগী হয়ে পরেছে। নলছিটি থানার ১নং ভৈরবপাশা ইউনিয়ন, ঝালকাঠি সদর থানার ১০নং নথুল্লাবাদ ইউনিয়ন এবং ২নং বিনয়কাঠি ইউনিয়নের প্রায় ১৫ টি গ্রামের হাজার হাজার মানুষ প্রতিদিন ঝালকাঠি ও বরিশাল যেতে এই জনগুরুত্বপূর্ণ রাস্তাটি ব্যাবহার করে।

চাকলার বাজারের ব্যবসায়ীদের মালপত্র বহনের ক্ষেত্রেও অত্যন্ত গুরুত্বপূর্ণ এই সড়কটি, তাছাড়া এ অঞ্চলের রোগাক্রান্ত মানুষ কিংবা মুমূর্ষু রোগীরও যাতায়াতের একমাত্র ভরসা এই সড়ক। সৈয়দা জামিলা খাতুন মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ, প্রেমহার মাধ্যমিক বিদ্যালয়, চাচৈর মাদ্রাসাসহ বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শত শত শিক্ষার্থী ঝুঁকিপূর্ণ এই সড়কদিয়ে প্রতিদিন যাতায়াত করে এবং প্রায়শই মর্মান্তিক দুর্ঘটনার শিকার হতে হয়।
এছাড়া নথুল্লাবাদ ইউনিয়ন পরিষদ, ইউনিয়ন ভূমি অফিস, ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স, কমিউনিটি ক্লিনিক, বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, বিদ্যালয়ের কর্মকর্তা কর্মচারীরা ও জনসাধারণ কর্মস্থলে যেতে চরম ভোগান্তির শিকার হতে হয়। সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দ আর গর্ত হয়ে গেছে, কোন কোন স্থানে আবার পুরোপুরি দেবে গেছে যা বর্তমান বর্ষার মৌসুমে পানিতে তলিয়ে যায়। প্রতিদিন এই সড়ক দিয়ে শত শত অটোরিকশা, টেম্পো, মোটরসাইকেল, রিক্সা, ভ্যান দুর্ঘটনার ঝুকি নিয়ে যাতায়াত করে।
এই জনগুরত্বপূর্ণ সড়কটি আরও প্রসস্ত করে সংস্কার করার কাজ শুরু করলেও অজানা কারণে দীর্ঘদিন ধরে কাজ বন্ধ রয়েছে, তাতে জনগণের ভোগান্তির শেষ নেই। প্রায়ই দুর্ঘটনার শিকার হতে হয় স্থানীয় মানুষদের, কিছুদিন পূর্বে একটি অটোরিকশা উল্টে গিয়ে একটি শিশুর মর্মান্তিক মৃত্যু ঘটে। রাস্তার পাসে প্রসস্থ করার জন্য গর্ত খুঁড়ে ভোগান্তি আরও বেশি কারণ রাস্তার কিছু অংশ গর্তের মধ্যে নেমে যাওয়ার কারণে রাস্তা আরও সরু হয়েছে তাতে দুটি গাড়ি মুখোমুখি হলে সংঘর্ষ অথবা গর্তে পড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এমন ভোগান্তি থেকে দ্রুত পরিত্রাণের দাবী এ অঞ্চলের সকল জনসাধারণের।

আরও খবর

Sponsered content

Powered by