ঢাকা

পাংশায় ইউপি চেয়ারম্যান-সচিব ও সদস্যদের প্রশিক্ষন কর্মাশালার উদ্বোধন

  প্রতিনিধি ১৪ নভেম্বর ২০২২ , ৮:০৭:১৪ প্রিন্ট সংস্করণ

রতন মাহমুদ (পাংশা প্রতিনিধি):

রাজবাড়ীর পাংশা উপজেলার ইউপি চেয়ারম্যান, সচিব ও সদস্যদের দিন ব্যাপী ইউনিয়ন পরিষদ সম্পর্কিত অবহিত করণ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৪ নভেম্বর) সকাল ১১ টায় পাংশা উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী ২ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোন্দকার সাইফুল ইসলাম বুড়ো, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস, বাবুপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইমান আলী সরদার,হাবাসপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল মামুন খান, বাহাদুরপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সজীব হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

পাংশা উপজেলা প্রশাসনের আয়োজনে ও জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এন আই এলজি)’র সহযোগীতায় এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়। প্রশিক্ষণ কর্মশালায় হাবাসপুর, বাহাদুরপুর ও বাবুপাড়া ইউনিয়নের সকল জনপ্রতিনিধিগন অংশ গ্রহণ করেছেন। পর্যায়ক্রমে এ প্রশিক্ষণ চলবে ৯দিন।

প্রশিক্ষনে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৫ম তফসীল (ধারা ৮৯ দ্রষ্টব্য) অনুযায়ী ইউনিয়ন পরিষদের অধীনে বিবেচ্য অপরাধ সমূহ নিয়ে আলোচনা ও তার প্রতিকার বিষয়ক আলোচনা করেন এ প্রশিক্ষণ কর্মশালার প্রশিক্ষক জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এন আই এলজি)’র গবেষক মোঃ নুরুল ইসলাম।

আরও খবর

Sponsered content

Powered by