খুলনা

পাইকগাছা সরকারি কলেজে পিঠা উৎসব

  প্রতিনিধি ১ ফেব্রুয়ারি ২০২৪ , ৫:৪৭:২৪ প্রিন্ট সংস্করণ

পাইকগাছা সরকারি কলেজে পিঠা উৎসব

পাইকগাছা সরকারি কলেজে পিঠা উৎসবে ৩৫ রকমের পিঠা’র সাথে পরিচিত হয়েছে হাজারো মানুষ।

বৃহস্পতিবার সকালে কলেজ প্রাঙ্গণে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী পিঠা উৎসবে ৮টি স্টলে নদ-নদীর নাম কারণে শিবসা, কপোতাক্ষ, মিনহাজ, পশুর, করুলিয়া, রূপসা, ভৈরব ও হংসরাজের নামকরণে ” নন্দনী, ক্ষীর বাদাম, পুডিং, দুধ গোকুল, ম্যারাপিঠা, মিষ্টি কুমড়া পিঠা, আপেল পিঠা, চকলেট মালাই পিঠা, কদম পুলি, গোলাপ পিঠা, ভাপাপুলি, নকশী পিঠা, গোকুল পিঠা, তক্তি পিঠা, দই ভাপা পিঠা, মুগ পিঠা, সেমাই পিঠা, ছিটা পিঠা, পাটি সাপটা, বিবিখান, মুগপাকান, খেজুর পিঠা, দুধ পাকন, নারিকেলের বার্মি, কদম বাহারী, রস গোলাপ, চন্দ্র মল্লিকা, ফুলঝুরি, দুধ চিতই, রস চিতই, সূর্যমুখী, জামাই পিঠা, শামুক পিঠা, বারানদেশ পিঠা, বিট বরফি, চিংড়ি পিঠা, ডোনাট, সুন্দরী পাটিসাপটা ও কদম পুলি সহ প্রত্যেকটি স্টলে ৩৫ রকমের পিঠা প্রদর্শন করা হয়।

নির্দিষ্ট মূল্যে এসব পিঠা দর্শনার্থীদের কাছে বিক্রয় করা হয়। এবারই প্রথম এতো রকমের পিঠার সাথে পরিচিত হয় এলাকার মানুষ। বিশেষ করে তরুণ প্রজন্ম গ্রাম বাংলার নানা স্বাদের নানা রকমের পিঠার সাথে পরিচিত হয়।ফিতা ও কেক কেটে পিঠা উৎসবের উদ্বোধন করা হয়।

কলেজ অধ্যক্ষ প্রফেসর সমরেশ রায়ের সভাপতিত্বে ও প্রভাষক আছাবুর রহমান শিমুলের সঞ্চালনায় উদ্‌বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুজ্জামান, ওসি ওবাইদুর রহমান, পল্লি বিদ্যুৎ সমিতির ডিজিএম সিদ্দিকুর রহমান তালুকদার, উপাধ্যক্ষ মিহির বরণ মন্ডল, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, প্রভাষক স্বপন ঘোষ, আব্দুর রাজ্জাক বুলি, মোমিন উদ্দীন ও তারেক আহম্মেদ, শিক্ষার্থীরাসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

আরও খবর

Sponsered content

Powered by