চট্টগ্রাম

বান্দরবানে জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা

  প্রতিনিধি ২৪ জুলাই ২০২৩ , ৭:৫৯:১৬ প্রিন্ট সংস্করণ

 

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি :

“নিরাপদ মাছে ভরবো দেশ,গড়ব স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যে বান্দরবানে সপ্তাহ ব্যাপি জাতীয় মৎস সপ্তাহ ২০২৩ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

মৎস সপ্তাহ উপলক্ষে সোমবার ২৪শে জুলাই সকালে মৎস সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে মৎস অধিদপ্তর কর্তৃক গৃহিত কার্যক্রম বিষয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও মৎস অধিদপ্তর, বান্দরবান এর আয়োজনে জেলা মৎস অধিদপ্তর এর সম্মেলন কক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

একসময় উপস্থিত ছিলেন জেলা মৎস কর্মকর্তা অভিজিৎ শীল,সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা মোঃ মামুনুর রহমান,বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু সহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

মতবিনিময় সভায় জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষনা করা হয়,এর অংশ হিসেবে ২৫শে জুলাই সকাল ১০ টায় পার্বত্য জেলা পরিষদ চত্তর হতে বর্ণাঢ্য র‍্যালী,র‍্যালী পরবর্তী জেলা পরিষদ সংলগ্ন লেকে মাছের পোনা অবমুক্ত করণ,সকাল ১১ টায় জেলা পরিষদের অডিটোরিয়াম রুমে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হবে।

৩য় দিন ২৬ জুলাই, বুধবার সকাল ১০টায় প্রান্তিক পর্যায়ের মৎস্যচাষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময়,৪র্থ দিন: ২৭ জুলাই, বৃহস্পতিবার সকাল ১০টায় মৎস্যচাষীদের মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান,৫ম দিন: ২৮ জুলাই,শুক্রবার সকাল ১০ টায় মৎস্যচাষীদের মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান,বেলা ১২ টায় মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শন,৬ষ্ঠ দিন ২৯ জুলাই,শনিবার সকাল ১০টায় সুফলভোগীদের প্রশিক্ষণ/বিভিন্ন উপকরণ বিতরণ,স্থান: বান্দরবান পার্বত্য জেলা পরিষদ,৭ম দিন,৩০ জুলাই, রবিবার সকাল ১০ টায়,মূল্যায়ন ও সমাপণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন মৎস অধিদপ্তর,বান্দরবান।

আরও খবর

Sponsered content

Powered by