দেশজুড়ে

বান্দরবানে ৫ ভোটকেন্দ্র বন্ধ করার হুমকি

  প্রতিনিধি ৬ জানুয়ারি ২০২৪ , ৪:৪২:৪৫ প্রিন্ট সংস্করণ

বান্দরবানে ৫ ভোটকেন্দ্র বন্ধ করার হুমকি

বান্দরবানের রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের পাঁচটি ভোটকেন্দ্র বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছে অজ্ঞাত সন্ত্রাসীরা। 

সুত্রে জানাযায় রুমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শৈবং মার্মাকে ফোনে চাঁদা না দিলে ৫ টি ভোটকেন্দ্র বন্ধ করে দেওয়া হুমকি দেওয়া হয়।

এ বিষয়ে  ইউপি চেয়ারম্যান শৈবং মার্মা সত্যতা নিশ্চিত করে জানান অজ্ঞাত নাম্বার থেকে ফোনে ভোটকেন্দ্র বন্ধ করার হুমকি ও চাঁদা দাবি করা হয়।প্রাথমিক ভাবে বিষয়টি রুমা থানায় জানানো হয়েছে এবং নাম্বার টি গোয়েন্দা নজরদারির জন্য দেয়া হয়েছে।তবে মোবাইল নাম্বার নজরদারিতে ফ্রট নাম্বার থেকে হুমকি প্রদানের বিষয়টি জানানো হয়।তবে তিনি বিষয়টি প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনী কে অবগত করেছেন বলে জানান। 

তবে কে বা কারা এই হুমকি দিয়েছে এটি এখনো স্পষ্ট করে জানা না গেলেও স্থানীয়দের দেয়া তথ্য মতে  ঐ এলাকাগুলো কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ’র নিয়ন্ত্রণে থাকায় অনেকেই সন্দেহ করছেন তারা এটার সাথে জড়িত থাকতে পারে।

হুমকির বিষয়ে রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার সৈয়দ মাহবুবুল হক বলেন,হুমকির বিষয়ে শুনেছেন, ভোটকেন্দ্র গুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ এবং অতিরিক্ত বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। 

 এ বিষয়ে জেলা পুলিশ সুপার সৈকত শাহীন জানান,হুমকির বিষয়ে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তদন্ত করছেন,তবে এখনো পর্যন্ত থানায় এসে কারো বিরুদ্ধে  সুনির্দিষ্ট কোন অভিযোগ না দেয়ায় বিষয়টি আরো খতিয়ে দেখছি।

তিনি বলেন অবাদ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন অংশগ্রহণের স্বার্থে বান্দরবান জেলা পুলিশ শক্ত অবস্থানে আছে,নির্বাচনে বিশৃঙ্খলাকারীদের আইনের আওতায় আনা হবে।

 উল্লেখ্য পার্বত্য বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা কে আহ্বায়ক করে ১১ সদস্য বিশিষ্ট শান্তি প্রতিষ্ঠা কমিটির সাথে গত ৫ই নভেম্বর বান্দরবানের রুমায় নতুন সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সঙ্গে প্রথম মুখোমুখি বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা ও সমঝোতা চুক্তি স্বাক্ষরের পর ওই এলাকাগুলোতে পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক হয়ে এসেছে। তবে নির্বাচনের এই সময়ে এ ধরনের হুমকির বিষয়টি আবারো  আলোচনায় উঠে এসেছে।

এদিকে পার্বত্য জেলা বান্দরবানে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দুর্গম ২৬টি কেন্দ্রে হেলিকপ্টার ও নদীপথে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। 

জেলায় ১৮২টি কেন্দ্রের মধ্যে অতি গুরুত্বপূর্ণ ১৩৭টি  এবং ৪৫ টি সাধরণ ভোটকেন্দ্র, বান্দরবান ৩০০ নং  আসনে  নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং ও জাতীয় পার্টির প্রার্থী এটিএম শহিদুল ইসলাম।

আরও খবর

Sponsered content

Powered by