ঢাকা

ভবানীপুর স্কুলের গেটে দুর্বৃত্তের হামলা

  প্রতিনিধি ১৮ অক্টোবর ২০২৩ , ৪:১২:৪০ প্রিন্ট সংস্করণ

ভবানীপুর স্কুলের গেটে দুর্বৃত্তের হামলা

গাজীপুরে একটি স্কুলের গেটের তালা ভাঙ্গার পাশাপাশি গেট ভাঙ্গার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। এতে ওই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। 

রোববার (১৫ই অক্টোবর) বিকেলে  উপজেলার ভাওয়ালগড় ইউনিয়নের ভবানীপুর উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। সোমবার  ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আরজু মিয়া জয়দেবপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

সরেজমিনে গিয়ে জানা যায়, এলাকাটি  শিল্পাঞ্চল এলাকা হওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানের আশপাশে অনেক বসতবাড়ি রয়েছে। বিকল্প রাস্তা থাকতেও সহজ বলে এরা প্রতিনিয়ত শিক্ষাপ্রতিষ্ঠান চলাকালে স্কুলের মাঠের উপর দিয়ে যাতায়াত করে। এতে শিক্ষার্থীদের খেলাধুলায় বিগ্ন ঘটে । তাই শিক্ষার্থীদের নির্বিঘ্নে খেলাধুলা সহ নিরাপত্তার কথা মাথায় রেখে স্কুল কর্তৃপক্ষ সীমানা প্রাচীর করেন। এবং পশ্চিম ও পূর্ব দিকে দুটি গেট রাখা হয়। স্কুলের মাঠের উপর দিয়ে স্থানীয়দের যাতায়াত রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় কেউ হয়তো এমন ঘটনা ঘটাতে পারে বলে দাবি করেন শিক্ষকরা। 

স্কুলটির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আরজু মিয়া জানান, স্কুল চলাকালীন সময়ে বিভিন্ন লোকজন মাঠের উপর দিয়ে যাতায়াত করে। শিক্ষার্থীদের নিরাপত্তার কথা মাথায় রেখে স্কুলটির সীমানা প্রাচীন করা হয়েছে। এবং স্কুলের দু’পাশে দুটি গেটও রাখা হয়েছে। একটি গেট খোলা রেখে আরেকটি গেটে তালা দিয়ে রাখা হয়। যাতে বাহিরে লোকজন ভিতরে প্রবেশ না করতে পারে। রোববার বিকেলে  কিছু দুর্বৃত্তরা গেটের তালা ভেঙে ও গেট ভাঙ্গার চেষ্টা করে। বিষয়টি তাত্ক্ষণিকভাবে স্কুল ম্যানিজিং কমিটিকে অবগত করি এবং স্কুলের নিরাপত্তার জন্য বিষয়টি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করি।

সাধারণ ডায়েরি বিষয়ে জয়দেবপুর থানার ওসি মাহাতাব উদ্দিন বলেন, বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।  

আরও খবর

Sponsered content

Powered by