রংপুর

রাইস প্লান্টারে ধান চাষে লাভবান হচ্ছেন কৃষক : দিনাজপুর জেলা প্রশাসক

  প্রতিনিধি ৮ ফেব্রুয়ারি ২০২২ , ৮:৫৭:৪৯ প্রিন্ট সংস্করণ

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও দর্শন ছিল ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, পুষ্টিযুক্ত, সুখীসমৃদ্ধশালী, স্বনির্ভর সোনার বাংলা নির্মাণ করা। বঙ্গবন্ধুর সেই লালিত স্বপ্ন সুখি সমৃদ্ধশালী সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রী সবাইকে নিয়ে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।

আর্থ-সামাজিক উন্নয়নে বর্তমান কৃষকবান্ধব সরকার যথেষ্ট কৃষি ভর্তুকি, প্রণোদনা, সাবসিডি, উন্নত প্রযুক্তি, যুগোপযোগী প্রশিক্ষন হস্তান্তর ও সম্প্রসারণ করে যাচ্ছেন এবং তৃণমূল পর্যায়ের প্রান্তিক জনগষ্ঠীর এ সকল কৃষক কৃষাণিকে যোগ্য করে গড়ে তোলার লক্ষ্যে প্রশিক্ষণ প্রদান ও আর্থিক সহায়তা করে যাচ্ছেন। স্বল্প সময়ে, স্বল্প খরচে যান্ত্রিক পদ্ধতিতে চাষাবাদ করলে কৃষক সম্প্রদায় ঝামেলা মুক্তভাবে তার কাঙ্খিত ফসলের বাম্পার ফলন পেয়ে থাকেন।

এর ফলে জাতীয় প্রবৃব্ধির সামষ্টিক অর্থনীতিতে বিরাট অবদান রাখা সম্ভব। মঙ্গলবার দিনাজপুর জেলা প্রশাসক সদরের ২নং সুন্দরবন ইউনিয়নের কালিকাপুর গ্রামে ২০২১-২০২২ অর্থ বছরে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় রাইস প্লান্টারের সাহায্যে বোরো ধানের চারা রোপণের মাধ্যমে সমলয়ে চাষাবাদের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সদর উপজেলা নির্বাহী অফিসার মুর্তুজা আল মুঈদের সভাপতিত্বে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মঞ্জুরুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. নুরহাসান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা ড. এস এম আবু বকর সাইফুল ইসলাম, ডিএই’র এডিডি পিপি কৃষিবিদ মো. মাহবুবুর রশিদ, জেলা ডিএইর কৃষি প্রকৌশলী এ. এস. এম বদরুদ্দোজা, ইউনিয়ন আ.লীগের সভাপতি প্রভাষক মানবেন্দ্রনাথ রায় প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by