চট্টগ্রাম

রায়পুরে বেড়েই চলেছে সবজিসহ নিত্য পণ্যের দাম

  প্রতিনিধি ১১ অক্টোবর ২০২০ , ৪:২৮:৫৮ প্রিন্ট সংস্করণ

রায়পুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে বেড়েছে সকল প্রকার সবজির দাম। শাক সবজির দাম চড়া হওয়ার কারনে কষ্টে আছে নিম্ন আয়ের মানুষ , নতুন করে দাম বাড়ার কারনে চাপে পড়েছে মধ্যম আয়ের মানুষও।

করোনার এ ক্রান্তিলগ্নে নিন্ম ও মধ্যম আয়ের মানুষ বাজার করতে এমনিতেই হিমশিম খাচ্ছে তার উপর নতুন করে সব ধরনের নিত্য পন্যের বাজারদর উর্দ্ধমূখি হওয়াতে তারা না খেয়ে থাকার উপক্রম দেখা দিয়েছে। বাজার ঘুরে ক্রেতাদের সাথে কথা বলে জানা গেছে অন্য বছরগুলোতে এ সময়ে সবজির দাম সাধারনত ৪০ থেকে ৫০ টাকার মধ্যে থাকে কিন্তু এ বছর বন্যায় ফসল নষ্ঠ হওয়ার কারনে বাজারে সবজির সংকট তৈরি হয়েছে তাই দাম বেশি।

রায়পুর শহরের হাটগুলোতে ঘুরে জানা যায় কাঁচা মরিচ ২৮০ টাকা, করলা ১০০ টাকা, বরবটি ১০০ টাকা, শিম ১৪০ টাকা, টমেটো ১২০ টাকা, পটল ৮০ টাকা, চিচিংগা ৭০ টাকা, ফুল কপি ১২০ টাকা, পাতা কপি ১২০ টাকা, পেঁপে ৫০ টাকা,কাঁকরোল ৬০ টাকা গাঁজর ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এ ছাড়াও বেড়েছে সকল প্রকার চালের দাম, প্রকারভেদে মিনিকেট চালের কেজি প্রতি দাম বেড়েছে ৩ থেকে ৭ টাকা পর্যন্ত এ ছাড়া পাইজাম, নাজিরশাল, গুটি স্বর্নার দামও বেড়েছে কেজি প্রতি ৩ থেকে ৫ টাকা করে। পেঁয়াজ কেজিতে ২০ টাকা বেড়ে হয়েছে ৮৫ টাকা । সাধারন জনগন বলেন আমাদের আয়ের সাথে ব্যায়ের কোন মিল নেই এভাবে চলতে থাকলে আমরা আমাদের পরিবার পরিজন নিয়ে না খেয়ে থাকতে হবে।

আরও খবর

Sponsered content

Powered by