চট্টগ্রাম

লক্ষীপুরে অস্থায়ী মুদি দোকান সরানোর আশ্বাস ইউএনও’র

  প্রতিনিধি ৫ এপ্রিল ২০২৩ , ২:৩৪:৩৩ প্রিন্ট সংস্করণ

মোহাম্মদ হাছান,লক্ষ্মীপুর(চন্দ্রগঞ্জ)প্রতিনিধিঃ

লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ বাজারের অব্যবস্থাপনার সবচেয়ে আলোচিত দিক হলো চন্দ্রগঞ্জ ছাগলহাটায় ফুটপাতে অবৈধভাবে স্থায়ী তাবু টাঙ্গিয়ে মুদি ব্যবসা পরিচালনা করা।

এই সমস্যাটা দীর্ঘদিনের হলেও প্রতিকার করছে না কোন কর্তৃপক্ষ। এবিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার কথা জানান লক্ষ্মীপুর সদর উপজেলার ইউএনও।

লক্ষ্মীপুর সদর উপজেলার মধ্যে সবচেয়ে বড় এবং সবচেয়ে বেশি ইজারার বাজার হলো চন্দ্রগঞ্জ বাজার। সবদিকে এগিয়ে থাকলেও বাজার অব্যবস্থাপনার দিক দিয়েও পিছিয়ে নেই এই বাজার।অনিয়ন্ত্রিত ফুটপাত, যানযট, সরকার নির্ধারিত হারের অতিরিক্ত খাজনা আদায়সহ নানান সমস্যার মধ্যে অন্যতম সমস্যা হলো ছাগলহাটার এই স্থায়ীভাবে বসা ভ্রাম্যমান মুদি দোকানগুলো। এটা যেন বিষ ফোঁড়ার মত আকার ধারন করছে দিন দিন। স্থানীয়ভাবে অনেকেই জানান অতিরিক্তভাবে অনৈতিক ভাড়া দিয়ে একটি বিশেষ মহল এই ভ্রাম্যমান দোকান গুলো পরিচালনা করাচ্ছেন।

উত্তর বাজারের মুদি ব্যবসায়ীরা জানান, আমরা দোকানের জামানত বাবদ লক্ষ লক্ষ টাকা, দোকান ভাড়া, কর্মচারী বেতন, বিদুৎ বিল ও বাজারের বিভিন্ন অনুশাসন মেনে ব্যবসায় পরিচালনা করে আসছি। কিন্তু বর্তমানে ছাগলহাটার এই স্থায়ীভাবে বসা ভ্রাম্যমান দোকানগুলো  থাকায় আমরা অধিকাংশ দিনই কোন ব্যবসায় করতে পারি না। আমরা দিন দিন লোকসান গুনতেছি, এখন আমাদের ব্যবসা বন্ধ করে দেওয়ার উপক্রম হচ্ছে।

প্রশাসনিকভাবে কোন ব্যবস্থা না নিলে আমরা ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা মানবন্ধনসহ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করতে পারি বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক এক মুদি ব্যবসায়ী।

চন্দ্রগঞ্জ বণিক সমিতি (২৫৯১) সভাপতি মো. নিজাম উদ্দিন জানান, ‘এবিষয়টি আমারা লক্ষ্য করেছি, আমরা স্থানীয় চেয়ারম্যান ও বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি এবং স্থানীয় প্রশাসনকে এধরনের অস্থায়ী জায়গায় স্থায়ীভাবে বসা ভ্রাম্যমান দোকান গুলোর ব্যাপারে ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করছি।

চন্দ্রগঞ্জ বাজার বণিক কল্যাণ সমিতি (২৫৮৯) সংশোধিত চন্দ্রগঞ্জ বাজার বণিক সমিতি’র সভাপতি এম. ছাবির আহম্মেদ জানান, ‘আমরা এবিষয়ে সবার সাথে বসে দ্রুত উদ্যোগ নিব, যাতে উত্তর বাজারের ব্যবসায়ীরা ব্যবসা করার সুযোগ পায়’।

চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চন্দ্রগঞ্জ বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. নুরুল আমিন বলেন, ‘চন্দ্রগঞ্জ বাজারের মুদি ব্যবসায়ীদের স্বাক্ষরিত একটি অভিযোগ পেয়েছি ছাগলহাটার অস্থায়ী ভ্রাম্যমান মুদি দোকানের বিষয়ে। উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করা হবে’।

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেন  জানান, ‘এ বিষয়ে আমরা দ্রুত ব্যবস্থা নিচ্ছি’

আরও খবর

Sponsered content

Powered by