চট্টগ্রাম

লক্ষ্মীপুর রায়পুর পৌরসভা ২০২৩-২৪ অর্থবছরের ৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা করেছে

  প্রতিনিধি ২৫ জুন ২০২৩ , ৯:১৮:৫০ প্রিন্ট সংস্করণ

সুদেব কুরী রায়পুর (লক্ষ্মীপুর) :

রবিবার  (২৫ জুন) বিকেলে পৌরসভার সভাকক্ষে  এই বাজেট ঘোষণা করেন পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট।

ঘোষিত বাজেটে উন্নয়ন ও অবকাঠামো খাতে বেশি ব্যয় দেখানো হয়েছে। তবে এই বাজেটে কোন নতুন করারোপ করা হয়নি। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর ২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। 

বাজেটে রায়পুর শহরে বঙ্গবন্ধুর দৃষ্টিনন্দন মূ্ড়াল নির্মাণ, প্রধান কয়েক সড়ক ভারী সংস্কার, শিশু পার্ক নির্মাণ, নতুন পৌরভবন নির্মাণ, নির্মাণাধীন পৌর সুপার মার্কেটের ২য় ও ৩য় তলা নির্মাণ, কেন্দ্রীয় বাসটার্মিনালের উন্নয়ন ও সৌন্দর্যবর্ধন খাতে ঘোষিত বাজেটে ব্যয় ধরা হয়েছে। এসব খাতে সরকারি অনুদান ও দাতা সংস্থার প্রতিশ্রুত প্রকল্পকে ব্যয়ের খাত হিসেবে উপস্থাপন করা হয়।

বাজেটে  পৌর বৃত্তি ও গুণিজন সংবর্ধনা, খেলাধুলা, সাংস্কৃতিক ও বৃক্ষরোপণ খাতে বিপুল অঙ্কের ব্যয় দেখানো হয়। সব মিলিয়ে ৬৩ কোটি ৯৭ লাখ ১৭ হাজার ৯৯০ আয় ও সমপরিমাণ টাকা ব্যয় দেখানো হয় বাজেটে।

সাংবাদিকদের প্রশ্নোত্তরে পৌর মেয়র রুবেল ভাট জানান, রায়পুর পৌরসভা হচ্ছে একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। আমরা এই প্রতিষ্ঠানটিকে একটি আধুনিক নগর হিসাবে রূপ দিতে কাজ করছি। বর্তমান সরকার এ ব্যাপারে সার্বিক সহযোগিতা দিয়ে আসছে।

তিনি বলেন, খুব শিগগিরই রায়পুর পৌরসভা যানজট ও ফুটপাথমুক্ত করা হবে। বর্জ্য ব্যবস্থাপনায় আরও আধুনিকায়ন আনা হবে।

 এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্পিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জনাব মামুনুর রশিদ,রায়পুর থানার অফিসার ইনচার্জ জনাব শিপন বড়ুয়া,  পৌরসভার নির্বাহী প্রকৌশলী কামরুল হাসান, পৌরসভার সচিব আবদুল কাদের, হিসাবরক্ষণ কর্মকর্তা মো শাহাদাত হোসেন, পৌরসভার ৯টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by