চট্টগ্রাম

সৎ মাকে হত্যা দায়ের ছেলের যাবজ্জীবন কারাদণ্ড

  প্রতিনিধি ২১ নভেম্বর ২০২২ , ৯:৪৩:৫৬ প্রিন্ট সংস্করণ

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি:

বান্দরবানে নিজ সৎ মাকে হত্যার দায়ে আলী মোহাম্মদ(৫৪) নামে এক ব্যাক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং দশ হাজার টাকা জরিমানা প্রদানের রায় দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। দণ্ডপ্রাপ্ত – আলি মোহাম্মদ (৫৪) লামা উপজেলার মেরা খোলা বেগুন ঝিরি এলাকার রওশন আলী ছেলে।

সোমবার (২১ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ দালতের বিচারক মোঃ ফজলে এলাহী ভূইয়া এ রায় প্রদান করেন।

রাষ্ট্র পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর মোঃ ইকবাল করিম সত্যতা নিশ্চিত করে বলেন, আসামীর বিরুদ্ধে ৩০২ ধারায় অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়াই তাকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছে আদালত।

আদালতে এজাহার দেওয়া তথ্য অনুযায়ী, রওশন আলী দুটি বিয়ে করেছিলেন। পরে উভয় সংসারে দুই পরিবার মাঝে সম্পত্তি ভাগ বাটোয়ারা নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। ৩০ জুন ১৯৯৮ মঙ্গলবার সকালে ৭ঃ৩০ দিকে মাতামুহুরি নদীতে পানি আনতে যান ফাতেমা বেগম (৪০)। পানি নিয়ে ফেরার পথে আলী মোহাম্মদ ধারালো দা দিয়ে তার সৎ মা ফাতেমা বেগমের ঘারে কোপ মারেন।

এতে ঘার থেকে মাথা দু ভাগ হয়ে গেলে মাটিতে লুটে পড়েন ফাতেম বেগম। ঘটনাস্থল থেকে পালিয়ে যান আসামী,পরে তাকে ধাওয়া করে মেরাখোলা স্কুল হতে আটক করা হয়। এই মামলায় ৬ জনের স্বাক্ষ্যগ্রহন শেষে আসামীকে যাবজ্জীবন ও অর্থদণ্ড প্রদানে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দেন আদালত।

আরও খবর

Sponsered content

Powered by