ময়মনসিংহ

৬ গুণীজন পেলেন খাজা ওসমান খাঁ সিলভার পেন অ্যাওয়ার্ড 

  প্রতিনিধি ৫ অক্টোবর ২০২১ , ৪:০১:০০ প্রিন্ট সংস্করণ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

ময়মনসিংহের গৌরীপুরে নিজ নিজ ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতি স্বরূপ দেশের ছয় গুণীজনকে খাজা ওসমান খাঁ সিলভার পেন অ্যাওয়ার্ড প্রদানের জন্য বিজয়ীদের নাম ঘোষনা করা হয়।

সোমবার (৪ অক্টোবর)  বিকালে উপজেলা কৃষি অফিস মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে সাপ্তাহিক রাজগৌরীপুরের উপদেষ্টা সম্পাদক আজম জহিরুল ইসলাম অ্যাওয়ার্ড বিজয়ী ছয়জন গুণীর নাম ঘোষণা করেন।

অ্যাওয়ার্ড বিজয়ী গুণীজনরা হলেন-শিল্পকলা, শিক্ষা, ভাষা ও সাহিত্য- সাহিত্যিক নাজমা মমতাজ, কবি মোছা. হাজেরা বেগম। সাংবাদিকতায়- এএসএস হোসাইন শাহীদ, এম মুখলেছুর রহমান খান। সমাজসেবায়- আব্দুর রউফ। গবেষণাকর্মে- জাহাঙ্গীর আলম জাহান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন দি ইলেক্টোরাল কমিটি ফর খাজা ওসমান খাঁ অ্যাওয়ার্ড কমিটির সহসভাপতি ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী জিন্নাহ, সাধারণ সম্পাদক মুহাম্মদ রায়হান উদ্দিন সরকার, ক্রীড়া সংগঠন মতিউর রহমান মজনু, উপজেলা মহিলা শ্রমিক লীগের সভাপতি তাছলিমা ইয়াসমিন কলি, এসিক নারী কল্যাণ সংস্থার সভানেত্রী খাদিজা আক্তার বিউটি, কবি নূরুল আবেদীন প্রমুখ।

দি ইলেক্টোরাল কমিটি ফর খাজা ওসমান খাঁ সিলভার পেন অ্যাওয়ার্ড এর সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন সরকার বলেন পরবর্তী প্রজন্মের কাছে এই অঞ্চলের সঠিক ইতিহাস তুলে ধরতে এসিক এসোসিয়েশন ও ক্রিয়েটিভ এসোসিয়েশনের যৌথ উদ্দোগে খাজা ওসমান খাঁ অ্যাওয়ার্ড চালু করা হয়েছে। আজকে বিজয়ী হিসাবে ছয়জন গুণীজনের নাম ঘোষণা করা হয়েছে। পরবর্তীতে আনুষ্ঠানিক ভাবে ক্রেস্ট ও সদনপত্র প্রদান করা হবে।

প্রসঙ্গত, খাজা ওসমান খাঁ ছিলেন বার ভুইয়্যাদের একজন ও বাংলার সর্বশেষ আফগান সর্দার।

আরও খবর

Sponsered content

Powered by