রংপুর

দেশের প্রথম খানসামা থানায় করোনা যোদ্ধা কনস্টেবল নাজমুল হোসেন স্মৃতি লাইব্রেরীর ভিত্তি স্থাপন

  প্রতিনিধি ৭ মে ২০২১ , ৭:২০:৪৩ প্রিন্ট সংস্করণ

খানসামা থানা চত্বরে করোনা যোদ্ধা কনস্টেবল নাজমুল হোসেন স্মৃতি লাইব্রেরী'র ভিত্তি প্রস্থর স্থাপন

মোঃ নুরনবী ইসলাম, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি :

করোনায় মৃত্যুবরণকারী পুলিশ কনস্টেবল মোঃ নাজমুল হোসেন স্মরণে দেশের প্রথম দিনাজপুরের খানসামা থানায় ‘করোনা যোদ্ধা কনস্টেবল নাজমুল হোসেন স্মৃতি লাইব্রেরী’র ভিত্তি স্থাপন করা হয়েছে।

কনস্টেবল নাজমুল হোসেন উপজেলার ভেড়ভেড়ী ইউনিয়নের খামার বিষ্ণুগঞ্জ গ্রামের সন্তান। তিনি ২০০৭ সালে বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে যোগদান করেন। ২০২০ সালের ১৬ অক্টোবর গাইবান্ধা পুলিশ সুপার কার্যালয়ের একাউন্টিং শাখায় কর্মরত থাকা অবস্থায় করোনায় আক্রান্ত হয়ে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে মৃত্যুবরণ করেন।

শুক্রবার সকালে খানসামা থানার অফিসার ইনচার্জ শেখ কামাল হোসেনের পরিকল্পনা ও উদ্যোগে উপজেলা পরিষদের অর্থায়নে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় থানা চত্বরে এর ভিত্তি প্রস্থর স্থাপন করেন কনস্টেবল মোঃ নাজমুল হোসেনের বাবা মোঃ শরিফউদ্দীন ও ৬ বছর বয়সী ছেলে সোয়েব জামান।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (বীরগঞ্জ সার্কেল) ওয়ারেস হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, ওসি (তদন্ত) মোঃ মমিনুজ্জামান, ভেড়ভেড়ী ইউপি চেয়ারম্যান হাফিজ সরকার, কনস্টেবল মোঃ নাজমুল হোসেনের মা মোছাঃ নুরনেহার খাতুন, স্ত্রী শারমিন আক্তার লাভলী, ১০ বছর বয়সী মেয়ে সানজিদা আক্তার সাথী প্রমুখ।

এ বিষয়ে খানসামা থানার অফিসার ইনচার্জ শেখ কামাল হোসেন বলেন, থানায় সেবাগ্রহীতাদের সময় কাটানোর জন্য এ লাইব্রেরী করা। আর বাংলাদেশ পুলিশের একজন সদস্য খানসামা উপজেলার বাসিন্দা নাজমুল হোসেন করোনায় প্রাণ হারান। তার স্মরণেই এই নামকরণ।

 

আরও খবর

Sponsered content

Powered by