চট্টগ্রাম

বঙ্গবন্ধু ছিলেন একজন স্মার্ট মানুষ : মাকসুদ কামাল

  প্রতিনিধি ২৮ জানুয়ারি ২০২৩ , ৫:১৯:২২ প্রিন্ট সংস্করণ

লক্ষীপুর প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য প্রফেসর ড. এ.এস.এম মাকসুদ কামাল বলেছেন, যে ছাত্র সমাজ, রাষ্ট্র, পারিপার্শ্বিকতাকে পরিস্কার ভাবে অনুধাবন করতে পারে, যেটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বুঝতে পেরেছেন বিধায় তিনি আমাদের মাঝে একজন স্মার্ট মানুষ ছিলেন এবং একটি রাষ্ট্র এবং জাতি উপহার দিতে পেরেছেন। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করতে পারলে আজকের শিক্ষার্থীরাও হবে এক-একজন স্মার্ট মানুষ। শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে লক্ষীপুর সদরে অধ্যক্ষ এম এ সাত্তার ট্রাস্টের উদ্যোগে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি অভিভাবকদের উদ্দেশ্যে আরও বলেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর সত্তা ও আদর্শের শিক্ষা দিতে হবে। তাদের জানাতে হবে বঙ্গবন্ধুর মানসিকতা কী ছিল, তাঁর দেশপ্রেম কেমন ছিল, তার অসা¤প্রদায়িকতা কেমন ছিল। বঙ্গবন্ধুকে ধারণ করে আমাদের অস্তিত্বের শেকড়ে ফিরে যেতে হবে। তাহলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন স্মার্ট বাংলাদেশ গঠন সম্ভব হবে। বঙ্গবন্ধু একটি দেশ সৃষ্টি করেছে, শিক্ষার্থীদেরও এরকম একটি বড় কিছু করার চেষ্টা করার আহবান জানান তিনি।

ট্রাস্টের চেয়ারম্যান অধ্যক্ষ এম এ সাত্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহের নিগার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরান হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ট্রাস্টের সদস্য সচিব মোশারফ হোসেন পাটোয়ারী। এ সময় ল²ীপুর শ্যামলী আইডিয়াল স্কুল এন্ড কলেজ মাঠে ১০১ জন প্রাথমিক শিক্ষার্থীদের বৃত্তি ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

উল্লেখ্য, অধ্যক্ষ এম এ সাত্তার ট্রাস্ট বৃত্তি পরীক্ষায় ৯৪৮জন প্রাথমিক শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ১০১ জনকে বৃত্তি ও ৮৪৭ জন শিক্ষার্থীকে সম্মাননা প্রদান করা হয়।

 

 

আরও খবর

Sponsered content

Powered by