চট্টগ্রাম

রায়পুরে অনুপস্থিত ৬৭ এসএসসি পরীক্ষার্থী

  প্রতিনিধি ৩০ এপ্রিল ২০২৩ , ৫:৫২:৪৬ প্রিন্ট সংস্করণ

সুদেব কুরী, রায়পুর (লক্ষীপুর) প্রতিনিধি :

লক্ষীপুরের রায়পুরে এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় অনুপস্থিত রয়েছে ৬৭ জন পরীক্ষার্থী। এদের অধিকাংশই নারী শিক্ষার্থী। এ অনুপস্থিতির কোনো নির্দিষ্ট কারণ জানা যায়নি। উপজেলার ৪টি বিদ্যালয় ও দু’টি মাদ্রাসা কেন্দ্রে আয়োজিত পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৩ হাজার ৫৬২ জন শিক্ষার্থী। ৩০টি মাধ্যমিক বিদ্যালয় ও ২১টি মাদ্রাসার শিক্ষার্থী তারা।
খোঁজ নিয়ে জানা যায়, রোববার বাংলা প্রথমপত্রের পরীক্ষায় রায়পুর এলএম পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১০০৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এখানে অনুপস্থিত ছিল ১৫ জন। রায়পুর সরকারি মার্চ্চেণ্টস্ একাডেমী কেন্দ্রে ৬৪৮ জন অংশগ্রহণ করে। এখানে অনুপস্থিত রয়েছে ৯ জন। রায়পুর কামিল মাদ্রাসা কেন্দ্রে ৬০৯ জন অংশগ্রহণ করে। অনুপস্থিত ছিল ২৩ জন। চরবংশী এসএম আজিজিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অংশগ্রহণ করে ৪৪৩ জন। এখানে অনুপস্থিত ৪ জন। চর আবাবিল রচিম উদ্দিন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩৯১ জন অংশগ্রহণ করলেও অনুপস্থিত ছিল ১১ জন। হায়দরগঞ্জ টিআরএম কামিল মাদ্রাসা কেন্দ্রে উপস্থিত ছিল ২৫৭ জন। অনুপস্থিত ছিল ৫ জন।
রায়পুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম সাইফুল হক বলেন, ‘শান্তিপূর্ণ পরিবেশে প্রথম দিনের পরীক্ষা সম্পন্ন হয়েছে। অনুপস্থিতদের অধিকাংশই নারী শিক্ষার্থী। ধারণা করা হচ্ছে- তারা বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ায় পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি। অন্যরা কেউ অসুস্থ বা কেউ পেশা জীবনে চলে যাওয়ায় এ অনুপস্থিতি।’

আরও খবর

Sponsered content

Powered by