ঢাকা

হাসপাতালে সিজারিয়ান রোগী রেখে পালিয়ে গেল কর্তৃপক্ষ

  প্রতিনিধি ১১ মার্চ ২০২৪ , ৩:৩৪:৩৮ প্রিন্ট সংস্করণ

হাসপাতালে সিজারিয়ান রোগী রেখে পালিয়ে গেল কর্তৃপক্ষ

আশুলিয়ায় অবৈধ হাসপাতালের অভিযানের কথা শুনে হাসপাতালের প্রধান ফটকে শীঘ্রই শুভ উদ্বোধন হবে ব্যানার ঝুলিয়ে তালা মেরে পালিয়ে যায় সোহেল স্কয়ার নামে একটি অনিবন্ধিত হাসপাতাল কর্তৃপক্ষ। অথচ ভিতরে সিজারিয়ান অপারেশন করা ৩জন রোগী ভর্তি ছিল। খোঁজাখুঁজির একপর্যায়ে উপস্থিত হাসপাতালের মালিকের স্ত্রীর সামনেই হাসপাতালটি সিলগালা করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

রোববার দুপুরে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সাইদুল ইসলামের নেতৃত্বে আশুলিয়ার পলাশবাড়ি এলাকায় অবস্থিত সোহেল স্কয়ার হাসপাতাল ও তালিব মেডিকেল হসপিটালে অভিযান পরিচালনা করা হয়।সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জানায়, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক অবৈধ হাসপাতালের বিরুদ্ধে চলমান অভিযানে সোহেল স্কয়ার হাসপাতালে গেলে দেখা যায়, বাইরে তালা দিয়ে সাইনবোর্ডে লেখা, শীঘ্রই শুভ উদ্বোধন।

তালা ভেঙে ভিতরে ঢুকে সিজারিয়ান অপারেশন করা ৩ জন রোগী ভর্তিরত অবস্থায় পাওয়া যায়। পালিয়ে যায় ডাক্তার ও নার্স। হাসপাতালের মালিকের স্ত্রী আসলেও দেখাতে পারেননি কোন বৈধ কাগজপত্র। পরে হাসপাতালটি সিলগালা করে দেয়া হয়। এর পাশাপাশি তালিব মেডিকেল হসপিটালে অভিযান পরিচালনা করা হলে তারাও বৈধ কাগজপত্র দেখাতে না পারায় সিলগালা করা হয়েছে।

এ বিষয়ে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: সাইদুল ইসলাম বলেন, সোহেল স্কয়ার হাসপাতাল ও তালিব মেডিকেল হসপিটাল নামের দুইটি প্রতিষ্ঠান তাদের বৈধ কাগজ ও ডাক্তার, কর্মীদের সনদ দেখাতে ব্যর্থ হয়েছে বিধায় তাদের সকল কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। সাভারে কর্তব্যরত চিকিৎসকদের অবৈধ হাসপাতালে সেবা না দেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে। অবৈধ হাসপাতাল বন্ধে তাদের এই অভিযান অব্যাহত থাকবে।

আরও খবর

Sponsered content

Powered by